Sylhet Today 24 PRINT

ম্যানচেস্টার সিটির সাথে লিভারপুলের পয়েন্ট ভাগাভাগি

স্পোর্টস ডেস্ক |  ০৯ নভেম্বর, ২০২০

ঘরের মাঠে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত লিভারপুলের বিপক্ষে ড্র করেছে ম্যানচেস্টার সিটি। তবে কেভিন ডি ব্রুইনের পেনাল্টি মিসের খেসারত সিটিজেনদের দিতে হয়েছে পয়েন্ট ভাগাভাগি করে। ইতিহাদে খেলা শেষ হয়েছে ১-১ গোলে ড্র'তে। লিভারপুলের হয়ে পেনাল্টি স্পট থেকে গোল করেন মোহাম্মদ সালাহ, সিটিজেনদের সমতায় ফেরান গ্যাব্রিয়েল জেসুস।

দুই জায়ান্টের মধ্যকার ম্যাচটিতে প্রথম গোলের দেখা পায় লিভারপুল, ম্যাচের ১১তম মিনিটের মাথায় বল নিয়ে সিটির ডি বক্সে ঢুকে পড়েন সাদিও মানে। তবে তাকে থামাতে বেআইনি ভাবে ফাউল করে বসেন কাইল ওয়াকার। আর সঙ্গে সঙ্গে রেফারি বাঁশি দেন পেনাল্টির। স্পট কিক থেকে মৌসুমে নিজের ৮ম গোল করেন মোহাম্মদ সালাহ।

বিজ্ঞাপন

পিছিয়ে পড়ার পর সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে সিটিজেনরা। ম্যাচের ২৫ মিনিটে সুযোগ আসে সিটিজেনদের সামনে, কেভিন ডি ব্রুইনের দুর্দান্ত এক ক্রস থেকে ডান প্রান্তে বল পেয়ে যান রহিম স্টার্লিং। আঁটসাঁট কোণা থেকে শট নেন স্টার্লিং, তবে তা ঠেকিয়ে দেন অ্যালিসন। তবে এরপর বেশি সময় অপেক্ষা করতে হয়নি সিটিজেনদের। ৩১তম মিনিটের মাথায় ডি ব্রুইনের কাছ থেকে বল পান গ্যাব্রিয়েল জেসুস, ডি বক্সের ভেতর আলেক্সন্ডার আর্নল্ডের কাছ থেকে নিজেকে ছাড়িয়ে নিয়ে দুর্দান্ত এক গোলে দলকে সমতায় ফেরান এই ব্রাজিলিয়ান।

তবে এরপরে প্রথমার্ধের খেলা শেষের আগেই ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যাওয়ার সুযোগ আসে সিটিজেনদের কাছে। ম্যাচের ৩৯তম মিনিটে ডি ব্রুইনের ক্রস থেকে বল ডি বক্সের ভেতর হাতে লাগে অল রেড ডিফেন্ডার জোসেপ গোমেজের। রেফারি ভিএআরের সহতা নিয়ে পেনাল্টি দেন সিটিকে। স্পট কিক থেকে শট নিতে আসেন কেভিন ডি ব্রুইন, শট নিয়ে অ্যালিসন বেকারকে ভুল দিকে পাঠালেও বল পাঠিয়ে দেন গোলপোস্টের বাইরে। আর তাতেই প্রথমার্ধ শেষের আগে লিড নেওয়া থেকে বঞ্চিত হয় ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে গোলের দারুণ এক সুযোগ হাতছাড়া করেন গ্যাব্রিয়েল জেসুস। এরপর আর দুই দলের কেউই তেমন গোলের সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়। গোটা ম্যাচে অবশ্য সমানে সমান খেলেছে দুই দলই। তবুও বল দখলে অল রেডদের পেছনে ফেলে সিটি। প্রায় ৫৫ শতাংশ বল নিজেদের দখলে রেখে ৭টি গোলের সুযোগ তৈরি করে গার্দিওলার দল; এর ভেতর ৩টি বিগ চান্সও তৈরি করে সিটিজেনরা।

অন্যদিকে ৬টি সুযোগ তৈরির মধ্যে একটিই বড় সুযোগ তৈরির করতে পারে ইপিএল চ্যাম্পিয়নরা। এই ড্র'তে পয়েন্ট টেবিলে লিভারপুলের অবস্থান তিনে। আট ম্যাচ খেলে ৫ জয়, দুটি ড্র এবং একটি হারে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লিভারপুল। আর এক ম্যাচ কম খেলে তিন জয়, তিন ড্র এবং এবং এক হারে ১২ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে অবস্থান করছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.