Sylhet Today 24 PRINT

অলিম্পিকে ক্রিকেট চান শচিন-ওয়ার্ন

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৭ অক্টোবর, ২০১৫

বিশ্ব ক্রিকেটের দুই কিংবদন্তি শচিন টেন্ডুলকার ও শেন ওয়ার্ন অলিম্পিক গেমসে টি-টোয়েন্টি ক্রিকেট অন্তর্ভূক্ত করার দাবি জানিয়েছেন ।

১৯০০ সাল থেকে অলিম্পিকে ক্রিকেট ইভেন্টটি নেই। খেলাটির নিয়ন্ত্রক সংস্থা আইসিসি অলিম্পিকে এটাকে রাখার বিষয়ে আলোচনা করতে আগামী মাসে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি) সঙ্গে বৈঠকে বসবে।

বিবিসিকে ওয়ার্ন বলেন, “আমি এটাকে অলিম্পিকের একটি খেলা হিসেবে দেখতে চাইব এবং কে জানে, ভবিষ্যতে হয়ত এটা থাকবে।”

টেন্ডুলকার যোগ করেন, “আমি মনে করি, এটা দারুণ পরিকল্পনা এবং আমার ধারণা, এর জন্য টি-টোয়েন্টি সেরা ফরম্যাট।”
আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি অল স্টার সিরিজের তিনটি ম্যাচে দুই দলের নেতৃত্ব দেবেন শচিন ও ওয়ার্ন। ভারত ও অস্ট্রেলিয়ার এই দুই সাবেক ক্রিকেটার খেলাটির বিশ্বায়নের জন্য উদ্যোগ নেন।

অলিম্পিকে ক্রিকেট অন্তুর্ভূক্ত করার জন্য শচিন আর ওয়ার্নের সমর্থন আইসিসিকে একটি ধারণা থেকে সরে আসার ওপর চাপ বাড়াবে। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির ধারণা, অলিম্পিকে ক্রিকেট যুক্ত হলে বিশ্বকাপ আর ওয়ার্ল্ড টি-টোয়েন্টির গুরুত্ব কমে যেতে পারে।

গত জুলাই মাসে এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি খেলাটিকে ২০২৪ সালের অলিম্পিকে অন্তর্ভূক্ত করার দাবি জানায়।

অক্টোবরে বোর্ডের সভার পর আইসিসি ঘোষণা করে, সংগঠনের প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন ও পরিচালক জাইলস ক্লার্ক নভেম্বরে আইওসির সঙ্গে আলোচনায় বসবেন।

টেন্ডুলকার অলিম্পিকে টি-টোয়েন্টি ক্রিকেট অন্তর্ভূক্ত করার পক্ষে বলেন, “যেসব মানুষের ক্রিকেট জ্ঞান নেই, তাদের জন্য এটা (টি-টোয়েন্টি) সবচেয়ে গ্রহণযোগ্য ফরম্যাট। …খেলাটি তিন ঘণ্টার মধ্যেই শেষ হয় এবং অন্য খেলার মতোই, আপনি স্টেডিয়ামে যাবেন এবং তিন ঘণ্টা পর আবার কাজে ফিরবেন।”

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.