Sylhet Today 24 PRINT

চট্টগ্রামকে ৫ উইকেটে হারিয়েছে সিলেট

স্পোর্টস ডেস্ক |  ২৭ অক্টোবর, ২০১৫

এবারের জাতীয় ক্রিকেট লীগে প্রথম জয় তোলে নিয়েছে সিলেট। চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে শেষ দিনের শেষ সেশনে এসে স্বাগতিকদের ৫ উইকেটে হারায় অলক কাপালীর দল।


মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে ৬ উইকেটে ১৮৮ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করে স্বাগতিক দল। ডলার মাহমুদের সঙ্গে আগের দিনের ৩৫ রানের জুটিকে এদিন ৮৫ পর্যন্ত এগিয়ে নেন তরুণ ইয়াসির আলী।

নিজের তিন ওভারের মধ্যে ডলার ও ইয়াসিরকে আউট করে চট্টগ্রামের বড় লিডের স্বপ্ন ভেঙে দেন রাহাতুল ফেরদৌস। পরে ইফতেখার সাজ্জাদকেও ফেরান তিনি। সর্বোচ্চ ৮১ রান করা ইয়াসিরের ১৩৩ বলের ইনিংসটি সাজানো ৯টি চার ও একটি ছক্কায়।

১০ নম্বর ব্যাটসম্যান নাবিল সামাদের ২১ রানের সৌজন্যে অলআউট হওয়ার আগে ২৭২ রান করে চট্টগ্রাম।

৭২ রানে ৪ উইকেট নিয়ে ফেরদৌসই সিলেটের সেরা বোলার।

প্রথম ইনিংসে ১৩ রানের লিড নেওয়ায় জয়ের জন্য সিলেটের লক্ষ্য দাঁড়ায় ২৬০ রান। আর এই রান করার জন্য তাদের হাতে ছিল শেষ দুই সেশন। ইতিবাচক মানসিকতায় সময়ের সাথে পাল্লা দিয়েই জয় পায় সিলেট।

অর্ধশতকের উপর রান করেন প্রথম তিন ব্যাটসম্যান ইমতিয়াজ তান্না ৭৪, শাহনাজ ৭৬ এবং জাকির ৫৫।


ইমতিয়াজ হোসেনের সঙ্গে ১৪০ রানের জুটি গড়ে দলকে ভালো সূচনা এনে দেন শাহনাজ আহমেদ। ইমতিয়াজকে (৭৪) ফিরিয়ে নাবিল ৩০.৩ ওভার স্থায়ী জুটি ভাঙেন। কিন্তু অতিথিদের ইনিংসে তার কোনো প্রভাব পড়তে দেননি শাহনাজ-জাকির হাসান।

দ্বিতীয় উইকেটে এই দুই জন গড়েন ৪৫ রানের জুটি। বাঁহাতি স্পিনার নাবিলের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে সর্বোচ্চ ৭৬ রান করেন শাহনাজ। এই ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনি।  

রানের গতি বাড়াতে চার নম্বরে নামানো হয় টেস্ট অভিষেকে ১০ নম্বরে নেমে শতক করে ক্রিকেট বিশ্বকে চমকে দেওয়া আবুল হাসানকে। জাকিরের সঙ্গে তিনি গড়েন ৪৮ রানের ভালো একটি জুটি।

দলীয় ২৩৩ রানে হাসানের রান আউটের পর দ্রুত ফিরে যান অধিনায়ক অলক কাপালী। অর্ধশতক করে বিদায় নেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকিরও (৫৫)। তবে ততক্ষণে জয় এসে যায় সিলেটের হাতের নাগালে।

ছক্কা হাঁকিয়ে দলকে দারুণ জয় এনে দেওয়া রুমান আহমেদ অপরাজিত থাকেন ১১ রানে।

চট্টগ্রামের নাবিল ৩ উইকেট নেন ৭১ রানে।

পঞ্চম রাউন্ড শেষে ৫৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরে সবার ওপরে রয়েছে আগের দিন রাজশাহীকে হারানো বরিশাল। রাজশাহী ৩৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। ৫ উইকেটের জয়ে চট্টগ্রামকে (৩১) পেছনে ফেলে তিন নম্বরে উঠে এসেছে সিলেট (৩৫)।

 

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম প্রথম ইনিংস: ২৭০

সিলেট প্রথম ইনিংস: ২৮৩

চট্টগ্রাম দ্বিতীয় ইনিংস: ১০৯.৫ ওভারে ২৭২ (নাজিম ৬, নাফিস ৩৭, মুমিনুল ১, তাসামুল ৭৭, ইরফান ৩, ইয়াসির ৮১, সাইফুদ্দিন ০, ডলার ৩১, ইফেতেখার ৪, নাবিল ২১, মেহেদি হাসান রানা ৫* ; হাসান ১৫-৪-৫৪-১, খালেদ ৯-৪-২৮-১, কাপালী ২২-৫-৪০-১, ফেরদৌস ২৬-৫-৭২-৪, এনামুল জুনিয়র ৩৬-৯-৭৫-২, ইমতিয়াজ ১.৫-০-২-১)

সিলেট দ্বিতীয় ইনিংস: ৫২.২ ওভারে ২৬৪/৫ (ইমতিয়াজ ৭৪, শাহনাজ ৭৬, জাকির ৫৫, হাসান ১৯, কাপালী ৭, রুমান ১১*, ইজাজ ০*; সাইফুদ্দিন ৬-০-৪৫-০, মেহেদি হাসান রানা ৬-০-৩৩-০, নাবিল ১৭.২-১-৭১-৩, ইফতেখার ১৫-০-৬৮-০, ডলার ৪-০-২২-০, মুমিনুল ৪-০-১৩-০)

ফল: সিলেট ৫ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: শাহনাজ আহমেদ (সিলেট)

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.