Sylhet Today 24 PRINT

বাজানকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম আবাহনী

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৭ অক্টোবর, ২০১৫

ঢাকা আবাহনী না পারলেও কী হবে ঠিক ঠিক ফাইনালে পৌঁছে গেল চট্টগ্রাম আবাহনী। প্রথম শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে ওঠতে আফগানিস্তানের স্পিনগর বাজান ক্লাবকে ৩-১ গোলের ব্যবধানে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সন্ধ্যা ৭টা ৪০ এ শুরু হওয়া প্রথম সেমিফাইনালে মুখোমুখি ঘরের ক্লাব চট্টগ্রাম আবাহনী আর আফগানিস্তানের স্পিনগর বাজান।

টুর্নামেন্টে অপরাজিত থাকা বাজান ক্লাবকে কোণঠাসা করে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ আকাশী-নীল জার্সিধারীদের।

চট্টগ্রাম আবাহনীর এলিটা কিংসলে দুটি, ইকো স্টিভ থমাস একটি গোল করেন। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে ওঠা বাজানের একমাত্র গোলদাতা মোহাম্মদ হাশেমী।

নিজেদের মাঠে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যেতে পারত চট্টগ্রাম আবাহনী। কিংসলে-এমিলি-জাহিদ ত্রয়ী গোছালো আক্রমণে যায় কিন্তু কিংসলের শট প্রতিপক্ষ গোলরক্ষক রুখে দেওয়ার পর এমিলির ফিরতি শটও ফিরে আসে এক ডিফেন্ডারের গায়ে লেগে। এরপর জাহিদ শট নিলেও বল পোস্টের বাইরে দিয়ে বেরিয়ে যায়।

চোট নিয়েই আতিকুর রহমান মিশু খেলেছেন চট্টগ্রামের রক্ষণে। তবে মিশু ও আগের ম্যাচে লাল কার্ড পাওয়া ইউসুফ ইসার জায়গায় নামা বাইবেক ফনিবাঙ্গে ও রেয়াজুল করিমে সাজানো রক্ষণভাগের ওপর চাপটা কমে যায় মাঝ মাঠে হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস আলো ছড়ালে।

ম্যাচের ২৪ মিনিটে ক্যাপ্টেন জাহিদ হাসান এমিলির পাসে চট্টগ্রাম আবাহনীকে লিড এনে দিলেন ক্যামেরুনের ফরোয়ার্ড স্টিভ থমাস।

বিরতির পর ম্যাচের ৫৮ মিনিটে এমএ আজিজের গ্যালারিকে আবারও উত্তাল করলেন এলিটা কিংসলে। ২-০ তে এগিয়ে গেলো চট্টগ্রামের আবাহনী।

৭৯তম মিনিটে একটি গোল শোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় বাজান। অধিনায়ক গোলাম হযরতের ফ্রি কিকে হেডে চট্টগ্রাম আবাহনী গোলরক্ষককে পরাস্ত করেন মোহাম্মদ হাশেমি।

এম এ আজিজের গ্যালারিতে আসা হাজার পনের দর্শককে ৮৯তম মিনিটে আরও একবার উৎসবে ভাসান কিংসলে। তবে এ গোলটিতে দারুণ অবদান ছিলো জাহিদের। জাতীয় দলের এই ফরোয়ার্ডের লম্বা ক্রস ধরে বাঁ দিক দিয়ে তড়িৎ গতিতে আক্রমণে যান কিংসলে। সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারদের ছিটকে দিয়ে চট্টগ্রামের জয় নিশ্চিত করে দেন এই নাইজেরিয়ান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.