Sylhet Today 24 PRINT

দক্ষিণ আফ্রিকায় হারের বৃত্তে বাংলাদেশ ‘এ’

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ২৭ অক্টোবর, ২০১৫

দক্ষিণ আফ্রিকা সফরে হারের বৃত্তেই আছে বাংলাদেশ ‘এ’ দল। সফরের তৃতীয় ম্যাচে হেরেছে তারা নদার্নস একাডেমি দলের কাছে।

জিম্বাবুয়ে সফরের আগে দক্ষিণ আফ্রিকায় প্রস্তুতি হিসেবে ম্যাচগুলি খেলছে বাংলাদেশ ‘এ’। আগের দুই ম্যাচের মত এবারও দল হেরেছে ব্যাটিং ব্যর্থতায়। নর্দানসকে ১৭৮ রানে আটকেও হেরে গেছে ৯ রানে।

প্রিটোরিয়ার আইরিন ভিলেজার্স ক্লাব মাঠে এই ম্যাচে মূল অধিনায়ক শুভাগত হোমের বদলে নেতৃত্ব দিয়েছেন সৌম্য সরকার। ১৭৯ রান তাড়ায় রনি তালুকদারকে সঙ্গে নিয়ে উড়ন্ত সূচনাও করেছিলেন সৌম্য। উদ্বোধনী জুটিতে ৫.৩ ওভারে দুজন তোলেন ৪৩ রান।

২১ রান করে সৌম্যর বিদায়ের পর শুরু হয় ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল। ১ রান করে ফিরেছেন লিটন দাস, মোসাদ্দেক হোসেন শূন্য। সাব্বির ও মিঠুন করেছেন ৪ রান। ৭ চারে ২৯ বলে ৩৩ করেছেন ওপেনার রনি তালুকদার।

বিনা উইকেটে ৪৩ থেকে বাংলাদেশ ‘এ’ দলের রান হয়ে যায় ৭ উইকেটে ৯৪! এরপর অলরাউন্ডার মাহমুদুল হাসান (৩৫) ও পেসার মোহাম্মদ শহীদ (৩৮) চেষ্টা করেছিলেন। কিন্তু রুয়ান স্যাডলারের (৫/৪৪) বোলিং তোপে বাংলাদেশ ‘এ’ শেষ পর্যন্ত গুটিয়ে গেছে ৩৩.৩ ওভারেই!

দিনের প্রথম ভাগে যথারীতি ভালো করেছিলেন ‘এ’ দলের বোলাররা। দুটি করে উইকেট নিয়েছেন তিন পেসার আল আমিন হোসেন, মোহাম্মদ শহীদ ও কামরুল ইসলাম রাব্বি। একটি করে নিয়েছেন দুই স্পিনার মাহমুদুল ও সাকলাইন। ৫০তম ওভারে গিয়ে নর্দানস একাডেমি অলআউট হয় ১৭৮ রানে।

দক্ষিণ আফ্রিকা সফরে এর আগে একটি এক দিনের ও একমাত্র তিনদিনের ম্যাচেও হেরেছিল বাংলাদেশ ‘এ’। প্রস্তুতি সফরে আর একটিই ম্যাচ খেলবে সৌম্যরা, বৃহস্পতিবার প্রতিপক্ষ গটেং স্ট্রাইকার্স। শুক্রবার যাবে তারা জিম্বাবুয়েতে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.