Sylhet Today 24 PRINT

উয়েফা নেশন্স লিগে পর্তুগালকে হারাল ফ্রান্স

স্পোর্টস ডেস্ক |  ১৫ নভেম্বর, ২০২০

উয়েফা নেশন্স লিগে পর্তুগালের বিপক্ষে জয় পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। লিসবনে শনিবার রাতে আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে ১-০ গোলে জিতেছে ফ্রান্স। ম্যাচের একমাত্র গোলটি করেন এনগোলো কঁতে।

এই জয়ে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করে আসরের ফাইনালসে জায়গা করে নিল ফ্রান্স। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ফ্রান্সের পয়েন্ট হলো ১৩। ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে পর্তুগাল। দুই দলের পয়েন্ট সমান হলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শীর্ষেই থাকবে দিদিয়ে দেশমের দল।

ম্যাচে জয় পরাজয়ে পার্থক্য গড়ে দেন দুই দলের গোলরক্ষক। ফ্রান্সের পোস্টের নিচে উগো লরিসের দারুণ নৈপুণ্য আর ডিফেন্ডারদের দৃঢ়তায় জালের দেখা পায়নি গতবারের চ্যাম্পিয়নরা। সমান তালে আক্রমণ করে যাওয়া ফরাসিদের ১৩ শটের সাতটি ছিল লক্ষ্যে।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে জাল অক্ষত রাখা পাত্রিসিও। রাবিওর বাঁ দিক থেকে নেওয়া শটে তেমন কোনো হুমকি ছিল না। কিন্তু বল ধরতে গিয়ে তালগোল পাকান উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের গোলরক্ষক, আলগা বল গোলমুখে পেয়ে টোকায় লক্ষ্যে পাঠান কঁতে।

গ্রুপ পর্বের শেষ রাউন্ডে আগামী মঙ্গলবার ক্রোয়েশিয়ার মাঠে খেলবে পর্তুগাল। আর সুইডেনের বিপক্ষে ঘরের মাঠে খেলবে ইউরোর গতবারের রানার্সআপ ফ্রান্স। অন্য ম্যাচে ঘরের মাঠে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়েছে সুইডেন। দুই দলের পয়েন্ট সমান ৩ করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.