Sylhet Today 24 PRINT

মিনিস্টার গ্রুপ রাজশাহীর কাছে বেক্সিমকো ঢাকার হার

বঙ্গবন্ধু টি-২০ কাপ

স্পোর্টস ডেস্ক |  ২৪ নভেম্বর, ২০২০

বঙ্গবন্ধু টি-২০ কাপের উদ্বোধনী ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহী জয় পেয়েছে। পাঁচ দল নিয়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু কাপের শক্তিশালী দল মুশফিকের বেক্সিমকো ঢাকাকে হারিয়েছে তারা ২ রানে।

রাজশাহীর স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান ব্যাট-বল হাতে দুর্দান্ত খেলে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। শেষ ওভারে ঢাকার জয়ের জন্য দরকার ছিল মাত্র ৯ রান। মেহেদি হাসান দেন মাত্র ৬ রান। শেষ বলে মুশফিকের দলের দরকার ছিল ৪ রান। মেহেদির বল থেকে মুক্তার আলী নিতে পারেন মাত্র ১ রান। এর আগে ব্যাট হাতে দলের বিপদে মেহেদি করেন ৩২ বলে ৫০ রান। বল হাতে ৪ ওভারে মাত্র ২২ রান খরচায় তিনি নিয়েছেন ১ উইকেট।

শেষ তিন ওভারে জয়ের জন্য ৩৬ রান দরকার ছিল ঢাকার। ১৮তম ওভারে পেসার ইবাদত হোসেন দেন মাত্র ৬ রান। তুলে নেন মুশফিককে। কিন্তু ১৯তম ওভারে ফরহান রেজা তিন ছক্কা খান মুক্তার আলীর কাছে। ওই ওভারে ফরহাদ রেজা দেন ২১ রান। অথচ মুক্তারই শেষ ওভারে নিতে পারেননি ৯ রান। একটি নো বল দেওয়ার পরও তুলতে পারেননি ব্যাট।

এরআগে টস হেরে শুরুতে ব্যাট করে নাজমুলের দল করে ৯ উইকেটে ১৬৯ রান। দলের হয়ে ওপেনার নাজমুল শান্ত ১৭ এবং অন্য ওপেনার আনিসুল ইমন করেন ৩৫ রান। এরপর দ্রুত উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়লে তা সামাল দেন মেহেদি এবং নুরুল হাসান সোহান। মাহেদির ফিফটির সঙ্গে নুরুল করেন ৩৯ রান। দু'জন জুঁটি গড়েন ৮৯ রানের।

জবাব দিতে নামা মুশফিকের বেক্সিমকো ঢাকা পরিকল্পনা অনুযায়ী শুরু পায়। মিডলঅর্ডারেও ম্যাচের নিয়ন্ত্রণ ছিল ঢাকার হাতে। কিন্তু ফিনিশিং দিতে পারেনি তারা। ঢাকার ওপেনার তানজিদ তামিম ১১ বলে ১৮ করে আউট হন। তিনে নেমে নাঈম শেখ করেন ২৬ রান। এরপর মুশফিক এবং আকবর আলী ৭১ রানের জুটি গড়েন। দু'জনে করেন যথাক্রমে ৩৪ বলে ৪১ ও ২৯ বলে ৩৪ রান। ১৮তম ওভারে এবাদতের বলে মুশফিকের ফেরাটাই কাল হয় ঢাকার। ১৭ বলে ২৭ করেও দলকে তাই জেতাতে তাই পারেননি মুক্তার আলী।

সংক্ষিপ্ত স্কোর:
মিনিস্টার গ্রুপ রাজশাহী: ২০ ওভারে ১৬৯/৯ (শান্ত ১৭, ইমন ৩৫, রনি ৬, আশরাফুল ৫, ফজলে মাহমুদ ০, নুরুল ৩৯, শেখ মেহেদী ৫০, ফরহাদ ১১*, আরাফাত ০, মুগ্ধ ০, ইবাদত ০*; রুবেল ০/২৯, মেহেদী রানা ১/৩১, নাসুম ১/৪১, মুক্তার ৩/২২, নাঈম ১/৩২, সাব্বির ০/১১)

বেক্সিমকো ঢাকা: ২০ ওভারে ১৬৭/৫ (তানজিদ ১৮, ইয়াসির ৯, নাঈম ২৬, মুশফিক ৪১, আকবর ৩৪, সাব্বির ৫*, মুক্তার ২৭*; শেখ মেহেদী ১/২২, ইবাদত ১/৩৬, মুকিদুল ০/৩৫, আরাফাত ১/৩৮, ফরহাদ ১/৩৩)

ফল: মিনিস্টার গ্রুপ রাজশাহী ২ রানে জয়ী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.