Sylhet Today 24 PRINT

আবারও ক্লপের হাতে বর্ষসেরা কোচের পুরস্কার

স্পোর্টস ডেস্ক |  ১৮ ডিসেম্বর, ২০২০

ছবি: ফিফা

আবারও ফিফা বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। গত বছরও এই পুরস্কার জিতেছিলেন তিনি। বায়ার্ন মিউনিখের হান্স ফ্লিক ও লিডস ইউনাইটেডের মার্সেলো বিয়েলসাকে হারিয়ে এই পুরস্কার জেতেন তিনি।

সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

পুরুষ ফুটবলের বর্ষসেরা কোচ নির্বাচনে একটি বিশেষজ্ঞ প্যানেলের বেছে নেওয়া পাঁচ জনের তালিকা গত ২৫ নভেম্বর প্রকাশ করেছিল ফিফা। তা থেকে ১১ ডিসেম্বর তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

২০১৮-১৯ মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দেওয়া ক্লপ গত মৌসুমেও ছিলেন বেশ সফল। ৩০ বছর পর তার হাত ধরেই ইংল্যান্ডের শীর্ষ লিগ জেতে অ্যানফিল্ডের ক্লাবটি। অনেক রেকর্ড গড়ে সাত ম্যাচ বাকি থাকতে শিরোপা নিশ্চিত করেছিল লিভারপুল।

মেয়েদের ফুটবলে বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন বাছাইপর্বে ১০ ম্যাচে শতভাগ জয়ে নেদারল্যান্ডসকে ২০২২ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিয়ে যাওয়া সারিনা ভিগমান।

ফুটবল বিশ্বের সব জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা কোচ নির্বাচন করা হয়েছে।

ছেলেদের ফুটবলে বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন বায়ার্ন ও জার্মানি জাতীয় দলের মানুয়েল নয়ার। আর মেয়েদের বর্ষসেরা গোলরক্ষক হয়েছেন লিওঁ ও ফ্রান্স জাতীয় দলের সারাহ বুয়াদি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.