Sylhet Today 24 PRINT

পিএসজির কোচ টুখেল বরখাস্ত

স্পোর্টস ডেস্ক |  ২৪ ডিসেম্বর, ২০২০

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজিকে তুলেছেন জার্মান কোচ টমাস টুখেল। চলতি মৌসুমেও দলকে ইউরোপ সেরার লড়াইয়ে শীর্ষে তোলার চ্যালেঞ্জ নিয়েছিলেন তিনি। ওদিকে স্ট্রাসবার্গের বিপক্ষে বুধবার রাতের ম্যাচে ৪-০ গোলে জিতেছে টুখেলের দল। তারপরও হুট করেই তাকে বরখাস্ত করেছে পিএসজি।

জার্মান সংবাদ মাধ্যম স্কাই জার্মান এবং স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা বিষয়টি নিশ্চিত করেছে।

পিএসজি কোচ টুখেলের একটি বিতর্কিত মন্তব্যের কারণে তাকে ছাঁটাই করা হয়েছে বলে মনে করা হচ্ছে। এর আগে পিএসজি কোচ টুখেল বলেন যে, নেইমার এবং এমবাপ্পের মতো ফুটবলারকে সব সময় খুশি রাখা খুবই কঠিন কাজ। তাছাড়া পিএসজির হয়ে তার অবদান সবসময় খাঁটো করে দেখা হয়। তিনি পিএসজির কোচ। কিন্তু মাঝে মধ্যে নিজেকে তার ক্রীড়া রাজনৈতিক কিংবা ক্রীড়ামন্ত্রী মনে হয় বলেও উল্লেখ করেন তিনি।

স্ট্রাসবার্গের বিপক্ষে ম্যাচ জয়ের পর অবশ্য টুখেলকে তার মন্তব্যের জন্য পুনরায় ব্যাখ্যা দিতে হয়েছে। তিনি জানিয়েছেন, তার বক্তব্য ভুল ব্যাখ্যা হয়েছে। তাকে কোচের চেয়ে রাজনীতির কাজ বেশি করতে হয় কিংবা তিনি পিএসজিতে সুখে নেই এমন কিছু বলেননি। বরং টুখেল বোঝাতে চেয়েছেন, নেইমার-এমবাপ্পেদের সঙ্গে উচ্চকাঙ্খা নিয়ে কাজ করা চ্যালেঞ্জিং।

জার্মান সংবাদ মাধ্যম স্কাই জার্মান অবশ্য দাবি করেছে, টুখেলকে তার কথার ব্যাখ্যা দেওয়ার আগেই জানিয়ে দেওয়া হয়েছে, তার চাকরি আর থাকছে না। বুধবার স্ট্রসবার্গের বিপক্ষে ম্যাচের আগেই পিএসজি স্পোর্টিং ডাইরেক্টর লিওনার্দো ছাঁটাইয়ের বিষয়টি টুখেলকে জানিয়ে দিয়েছেন বলে খবর।

এদিকে, টুখেলের বরখাস্তের পর পিএসজির নতুন কোচ কে হচ্ছেন এনিয়েও আলোচনা শুরু হয়েছে। এ দৌড়ে সবার চেয়ে মাউরিসিও পচেত্তিনো এগিয়ে আছেন বলে দাবি করেছে বিভিন্ন সংবাদ মাধ্যম। এছাড়া ফ্রান্স কোচ দিদিয়ের দেশম, সাবেক জুভ কোচ ম্যাক্সেমিলিয়ানো আলেগ্রির নামও শোনা যাচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.