Sylhet Today 24 PRINT

বাংলাদেশ নারী ক্রিকেট দলের নতুন কোচ মার্ক রবিনসন

সিলেটটুডে ডেস্ক |  ২৬ ডিসেম্বর, ২০২০

অবশেষে বাংলাদেশ নারী ক্রিকেট দলের নতুন হেড কোচ খুঁজে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। মার্ক রবিনসন নামের স্বনামধন্য এক ইংলিশ কোচ সালমা খাতুন ও রুমানা আহমেদদের প্রধান কোচের দায়িত্ব বুঝে নিতে যাচ্ছেন। সব ঠিক থাকলে সেটা ২০২১ সালের জানুয়ারিতেই নতুন এই কোচের সঙ্গে দুই বছরের চুক্তিতে আবদ্ধ হতে যাচ্ছে লাল সবুজের সর্বোচ্চ ক্রিকেট প্রশাসন।

শনিবার (২৬ ডিসেম্বর) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বাংলাদেশ নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। এর আগে ইংল্যান্ড নারী ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন মার্ক রবিনসন।

তিনি জানিয়েছেন, ‘আমরা নারী ক্রিকেট দলের নতুন হেড কোচ খুঁজে পেয়েছি। উনার নাম মার্ক রবিনসন। আশা করছি জানুয়ারিতেই উনি আমাদের সঙ্গে কাজ শুরু করতে পারবেন। আমারা এই ক্ষেত্রে ৮০ ভাগ শেষ করে এনেছি। আমরা উনার সঙ্গে দুই বছরের চুক্তি করছি। উনি ইংল্যান্ডের নারী ক্রিকেট দলেরও হেড কোচ ছিলেন।’

বিজ্ঞাপন

বাংলাদেশ নারী ক্রিকেট দলের সবশেষ হেড কোচের দায়িত্বে ছিলেন ভারতীয় আনজু জেইন। ডেভিড ক্যাপেলের বিদায়ের পর ২০১৮ সালের জুনে তার কাঁধে সালমা-রুমানাদের দায়িত্ব তুলে দেওয়া হয়। কিন্তু গেল মার্চে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের দায়ে চাকুরিচ্যুত হন আনজু। তার বিদায়ের পর আবারও নতুন হেড কোচ খুঁজতে শুরু করে বিসিবি। সেই ধারাবাহিকতায় মার্ক রবিসনকে খুঁজে পেয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন।

মার্ক ২০১২-১৯ সাল অবধি ইংল্যান্ড নারী ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব পালন করেছেন। তার অধীনেই ২০১৭ বিশ্বকাপে ভারতকে হারিয়ে শিরোপা জেতে ইংলিশরা।

খেলোয়াড়ী জীবনে ইংল্যান্ডের জাতীয় দলের জার্সি গায়ে নামা হয়নি মার্কের। খেলেছেন কেবল ঘরোয়া ক্রিকেট। সবশেষে খেলেছেন ১৯৯৭-২০০২ সাল পর্যন্ত, সাসেক্সের হয়ে। এর আগে ১৯৯১-৯৫ পর্যন্ত ইয়র্কশায়ারে। এছাড়াও ক্যান্টারবুরিতে ও নটিংহ্যামের হয়েও খেলেছেন তিনি।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.