Sylhet Today 24 PRINT

একুশ শতকের সেরা ফুটবলারের স্বীকৃতি রোনালদোর

স্পোর্টস ডেস্ক |  ২৮ ডিসেম্বর, ২০২০

একুশ শতকের সেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও সাবেক ব্রাজিলিয়ান তারকা রোনালদিনিয়োকে হারিয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতলেন জুভেন্টাস ও পর্তুগালের এই ফুটবলার।

রোববার দুবাইয়ে ৩৫ বছর বয়সী পর্তুগিজ তারকার হাতে ২০০১ থেকে ২০২০ সময়ের সেরা ফুটবলারের পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কারটি জেতার লড়াইয়ে আরও ছিলেন লিভারপুলের মোহামেদ সালাহ।

এই সময়ে রোনালদো জিতেছেন রেকর্ড পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ, রিয়াল মাদ্রিদের হয়ে দুটি লা লিগা, জুভেন্টাসের হয়ে দুটি সিরি আ, দেশের হয়ে একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশন্স লিগসহ অনেক শিরোপা।

গ্লোব সকার অ্যাওয়ার্ডে ২০১১ সাল থেকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করা হচ্ছে। গতবার টানা চতুর্থ ও মোট ষষ্ঠবারের মতো পুরস্কারটি জিতেছিলেন রোনালদো। এবারও এই মঞ্চে পেলেন আরও বড় স্বীকৃতি।

একই মঞ্চে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে গ্লোব সকার অ্যাওয়ার্ডের ২০২০ সালের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন রবের্ত লেভানদোভস্কি।

কিছুদিন আগে সময়ের সেরা দুই ফুটবলার মেসি-রোনালদোকে হারিয়েই এই বছরের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ও নির্বাচিত হন লেভানদোভস্কি। দুটি পুরস্কারই ক্যারিয়ারে প্রথমবার জিতলেন তিনি।

গত মৌসুমে বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা ছিল লেভানদোভস্কির। আসরে সর্বোচ্চ ১৫টি গোল করেন তিনি। দলটির বুন্ডেসলিগা ও জার্মান কাপ জয়েও বড় অবদান ছিল তার। সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার। সব প্রতিযোগিতা মিলে ইউরোপের সেরা পাঁচ লিগের যেকোনো খেলোয়াড়ের চেয়ে গত মৌসুমে ১৬টি গোল বেশি করেছিলেন লেভানদোভস্কি।

গত চার বছর গ্লোব সকার অ্যাওয়ার্ডের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.