Sylhet Today 24 PRINT

এপ্রিলে হতে পারে বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ

সিলেটটুডে ডেস্ক |  ২৮ ডিসেম্বর, ২০২০

করোনা প্রোটোকলের জটিলতায় অক্টোবরে বাতিল হয়ে যায় বাংলাদেশের শ্রীলংকা সফর। লংকান বোর্ডের দেয়া কোয়ারেন্টিনে অনুশীলন না করার বাধ্যবাধকতা মানতে রাজি ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার কারণে স্থগিত হয়ে যায় সিরিজটি।

শ্রীলংকা ক্রিকেট (এসএলসি) ও বিসিবি পরবর্তীতে সময়ে সিরিজটি আয়োজনের চেষ্টা করে যাচ্ছে। পরিস্থিতি অনুকূলে থাকলে মার্চ-এপ্রিল মাসে আবারও হতে পারে সিরিজ। এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

এসএলসি-ই এখন সিরিজ আয়োজনের বিষয়ে আগ্রহী উল্লেখ করে প্রধান নির্বাহী বলেন, ‘আমরা নীতিগত ভাবে সম্মতি দিয়েছি। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শ্রীলংকার সঙ্গে টেস্ট ম্যাচ খেলব। অন্য কিছু যদি যোগ হয় এবং এফটিপিতে যদি জায়গা খালি থাকে তাহলে সেটাও আমরা ব্যবস্থা করব।’

জানুয়ারিতে আসছে ওয়েস্ট ইন্ডিজ। এরপর বিসিবি ব্যস্ত হয়ে পড়বে দেশের ক্রিকেটের মার্কি ইভেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে। এই দুই সিরিজ শেষ হলে, লংকা সিরিজের সময় বের করার আশা বোর্ডের।

‘এই মুহূর্তে সিরিজ এপ্রিলকে লক্ষ্য রেখেই ভাবা হচ্ছে। ওই সময়ে একটা ফাঁকা জায়গা আছে আমাদের এবং শ্রীলংকার জন্য। সেভাবেই কাজ করছি,’ বলেন নিজামউদ্দিন।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় সিরিজে প্রাধান্য টেস্ট ম্যাচের থাকছে। ওয়ানডে যোগ করা বা টেস্টের সংখ্যা বাড়ানোর বিষয়টিও বিবেচনা করছে দুই বোর্ড।

‘অন্তত দুইটা টেস্ট তো হবেই। পুরোটাই নির্ভর করবে ফাঁকা জায়গার ওপর,’ যোগ করেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.