Sylhet Today 24 PRINT

করোনার ভয়ে বাংলাদেশে আসছেন না হোল্ডার-পোলার্ডরা

সিলেটটুডে ডেস্ক |  ৩০ ডিসেম্বর, ২০২০

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ১০ জানুয়ারি বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এই সফরের জন্য ১৫ সদস্যের টেস্ট এবং ওয়ানডে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (উইসিবি)। করোনাকালীন সফর হওয়ায় জেসন হোল্ডার, কাইরন পোলার্ডসহ উইন্ডিজের ১০ জন তারকা ক্রিকেটার সফর থেকে নাম পত্যাহার করে নিয়েছেন। ব্যক্তিগত কারণে আরও দুজন ক্রিকেটার বাংলাদেশ সফরে আসবেন না।

নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার না থাকায় ক্রেইগ ব্রাথওয়েটের কাঁধে টেস্টের নেতৃত্ব তুলে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে জেসন মোহাম্মদকে। নিয়মিত দলের অনেকেই নাম প্রত্যাহার করে নেওয়ায় উইন্ডিজের দল দুটিতে সুযোগ হয়েছে বেশ কয়েকজন নতুন মুখের। নিয়মিত দলের ১৩জন সদস্য ছাড়াই বাংলাদেশ সফরে আসছে ক্যারিবীয়রা।

করোনাভাইরাস সংক্রান্ত ভীতিতে বাংলাদেশ সফরে আসবেন না নিয়মিত টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার, ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রস্টন চেস, শেলডন কটরেল, এভিন লুইস, শেই হোপ, শিমরন হেটমায়ার ও নিকোলাস পুরান। ব্যক্তিগত কারণে আসবেন না ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডরিচ।

বাংলাদেশে আসার আগে সফরকারীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট পেতে হবে। বাংলাদেশে পা রেখে সাত দিনের কোয়ারেন্টিনে থাকবে অতিথি দলটি। কোয়ারেন্টিনের প্রথম তিনদিন ক্রিকেটাররা হোটেল রুমে থাকবেন। তৃতীয় দিনের পর দ্বিতীয় করোনা পরীক্ষা হবে।

পরীক্ষার ফল নেগেটিভ আসার পর নিজেদের স্কোয়াডের ভেতরে অনুশীলন শুরু করবে উইন্ডিজ। সেখানে অন্য কাউকে যুক্ত করা হবে না। সাত দিনের পর অন্যদের সংস্পর্শে যেতে পারবেন সফরকারী খেলোয়াড়রা। এরপর বাংলাদেশের নেট বোলারদের নিয়ে সেশন শুরু করতে পারবে ক্যারিবীয়রা।

১৮ জানুয়ারি বিকেএসপিতে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ দিয়ে বাংলাদেশ সফর শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের। এরপর ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুটি ওয়ানডে ম্যাচ খেলবে তারা। ২৩ জানুয়ারি চট্টগ্রামের উদ্দেশে রওনা দেবে দুই দল। একদিন বিরতি দিয়ে ২৫ জানুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

২৮ থেকে ৩১ জানুয়ারি এম এ আজিজ স্টেডিয়ামে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে উইন্ডিজ। এরপর ৩ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ম্যাচটি মিরপুর স্টেডিয়ামে শুরু হবে ১১ ফেব্রুয়ারি। উইন্ডিজ বেশ আগে থেকে খেলে এলেও এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। চলতি বছরের মার্চে সর্বশেষ আন্তর্জাতিক সিরিজ খেলেছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট স্কোয়াড: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়াল, জশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শায়নে মোসলে, বীরসাম্মি পারমল, কেমার রোচ, রেমন রেফার ও জমেল ওয়ারিকান

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জোশুয়া ডা সিলভা, জাহার হ্যামিল্টন, কেমার হোল্ডার, আকেল হোসেইন, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্থি, কেজর্ন ওটলি, রভম্যান পাওয়েল, রেমন রেফার, রোমারিও শেফার্ড ও হেডেন ওয়ালশ জুনিয়র।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.