Sylhet Today 24 PRINT

বছরের শেষ ম্যাচে বার্সার হোঁচট

স্পোর্টস ডেস্ক |  ৩০ ডিসেম্বর, ২০২০

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বার্সার মাঠ ক্যাম্প ন্যু থেকে পয়েন্ট নিয়ে গেল এসডি এইবার। এদিন লিওনেল মেসি খেলেননি। আর সেই সুযোগটাই নিল এইবার। ক্যাম্প ন্যুতে মার্টিন ব্র্যাথওয়েটের পেনাল্টি মিসের খেসারত বার্সা দিল ১-১ সমতায় থেকে পয়েন্ট হারানোর মধ্য দিয়ে।

ঘরের মাঠে এদিন বার্সেলোনার প্রতিপক্ষ ছিল রেলিগেশন জোনে থাকা এইবার। ক্লাবের ইতিহাসে ঘরের মাঠে কখনোই বার্সা এইবারের কাছে পয়েন্ট খোয়ায়নি। তবে সালটা যে ২০২০, তাই তো সবকিছু উলটে পালটে যাচ্ছে। এদিনও হলো সেটাই। ম্যাচের ৮ মিনিটের মাথায় বার্সা ডিফেন্ডার আরাহোকে ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টি উপহার দেন। তবে স্পট কিক থেকে দলকে এগিয়ে নিয়ে ব্যর্থ বার্সা স্ট্রাইকার ব্র্যাথওয়েট।

বিজ্ঞাপন

পেনাল্টি মিস করলেও ম্যাচের ২৫ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন ব্র্যাথওয়েট। কিন্তু তা অফসাইডে কাটা পড়ে যায়। আর শেষ পর্যন্ত প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই।

দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটের মাথায় ম্যাচে এইবারকে লিড এনে দেন স্ট্রাইকার কিকে গার্সিয়া। বার্সা ডিফেন্ডার ডোনাল্ড আরাহো সহজেই কিকে গার্সিয়ার কাছে বল হারিয়ে ফেলে। আর ডি সেই সুযোগে বল নিয়ে বার্সার ডি বক্সে ঢুকে পড়েন গার্সিয়া। টার স্টেগানকে ফাঁকি দিয়ে বল পাঠিয়ে দেন জালে। আর ক্যাম্প ন্যুতে এগিয়ে যায় এইবার।

বিজ্ঞাপন

পিছিয়ে পড়ে ম্যাচে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে বার্সা। অপেক্ষা খুব বেশি সময় করতে হয়নি কাতালান ক্লাবটিকে। ম্যাচের ৬৭ মিনিটের মাথায় জুনিয়র ফিরপোর অ্যাসিস্ট থেকে ওসমান দেম্বেলে গোল করে দলকে সমতায় ফেরান। এরপর বার্সার হাতে ছিলো ২৩ মিনিট। এই সময়ের মধ্যেও একটি গোল খুঁজে বের করতে পারেনি গ্রিজম্যান, কুতিনহো, দেম্বেলেরা। শেষ দিকে যদিও পেদ্রির শট বারে লেগে ফিরে আসলে তিন পয়েন্ট আশা নিভে যায় বার্সার।

শেষ পর্যন্ত এইবারের কিকে গার্সিয়া আর বার্সার দেম্বেলের করা একটি করে গোলে ১-১ সমতায় ম্যাচ শেষ হয় ক্যাম ন্যুতে। এই ড্র'তে পয়েন্ট টেবিলের ছয়ে রয়ে গেল বার্সা। আর এইবার রেলিগেশন জোন থেকে উঠে এসেছে ১৫ নম্বরে। লিগের শীর্ষে যথারীতি অ্যাটলেটিকো মাদ্রিদ আর সমান পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.