Sylhet Today 24 PRINT

সৌরভ গাঙ্গুলির শারীরিক অবস্থা স্থিতিশীল

স্পোর্টস ডেস্ক |  ০৩ জানুয়ারী, ২০২১

শনিবার সকালে বাড়িতে হঠাৎ মাথা ঘুরে পড়ে যান ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। দ্রুত কলকাতার উডল্যান্ড হাসপাতালে নিয়ে ইসিজির পর জানা যায়, মৃদু কার্ডিয়াক অ্যারেস্টের শিকার হয়েছিলেন তিনি।

এর পর আরও কয়েকটি পরীক্ষার পর জানা গেল, সৌরভের হৃদযন্ত্রের তিনটি ধমনিতে তিনটি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটি ব্লক খুবই বিপজ্জনক। তাই সেটির এনজিওপ্লাস্টি করে তাতে ‘স্টেন্ট’ বসানো হয়েছে।

বাকি দুটিতেও ‘স্টেন্ট’ বসানো হতে পারে। ইতিমধ্যে করোনা টেস্টও করা হয়েছে সৌরভের। তার ফল নেগেটিভ এসেছে। সব মিলিয়ে উডল্যান্ড হাসপাতালের পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধীন সৌরভের অবস্থা স্থিতিশীল রয়েছে।

বিজ্ঞাপন

হাসপাতালের বরাত দিয়ে রোববার এসব তথ্য দিয়েছে কলকাতার গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা। এর আগে সকালে ভারত দলের সাবেক অধিনায়কের শারীরিক পরিস্থিতি নিয়ে বিবৃতি দেয় উডল্যান্ড হাসপাতাল।

বিবৃতিতে বলা হয়েছে, সৌরভ গাঙ্গুলির অক্সিজেন সাপোর্ট খুলে নেয়া হয়েছে। আপাতত তার শ্বাসকষ্টের সমস্যা নেই। সকালে আরেকবার ইসিজি করা হয় তার। সেই রিপোর্ট স্বাভাবিক এসেছে। রক্তচাপ এবং নাড়ির গতিও স্বাভাবিক। রাতে ভালো ঘুম হয়েছে তার। প্রাথমিক উদ্বেগ কাটিয়ে আপাতত ভালো আছেন সৌরভ। এর পরও বাকি দুটি ব্লক নিয়ে চিন্তা করা হচ্ছে। আগামী দুদিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই রাখা হবে তাকে।  দুটি ব্লক এনজিওপ্লাস্টি করা হবে কিনা সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

বিজ্ঞাপন

গতকাল সৌরভের হার্টঅ্যাটাকের খবরে ভারতজুড়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কলকাতার ক্রীড়া সাংবাদিকদের কাছে সৌরভ কেমন আছেন এমন প্রশ্নসহ অজস্র ফোন আসতে থাকে।

কলকাতার মহারাজের হাসপাতালে ভর্তির খবরে উদ্বেগ প্রকাশ করে টুইট করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সৌরভ গাঙ্গুলির দ্রুত সুস্থতা কামনা করেন তিনি। 

ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি উদ্বেগ প্রকাশ করে টুইট করেন, আপনার দ্রুত সুস্থতা কামনা করি। গ্রেট ওয়েল সুন।

সাবেক দক্ষিণী অভিনেত্রী কংগ্রেসনেত্রী নাগমা লিখেন– ‘আপনার দ্রুত আরোগ্য কামনা করছি। আপনার দ্রুত সুস্থতার জন্য অনেক অনেক প্রার্থনা করছি।’

বিজ্ঞাপন

সৌরভ গাঙ্গুলি কেমন আছেন, কেমন চলছে তার চিকিৎসা তা জানতে গতকাল থেকেই উদগ্রীব ক্রিকেটবিশ্ব।

এ বিষয়ে ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে, কলকাতার আলিপুরের বেসরকারি হাসপাতাল উডল্যান্ডসের পাঁচজন হৃদরোগ বিশেষজ্ঞের সমন্বয়ে গঠিত টিম সৌরভকে চিকিৎসা করছে।

হাসপাতালের সিইও ডা. রূপালী বসু জানান, সৌরভের চিকিৎসার জন্য পাঁচ চিকিৎসকের মেডিকেল বোর্ড গঠিত হয়েছে। নেতৃত্ব দিচ্ছেন ডা. সরোজ মণ্ডল। বাকি চারজন ভবতোষ বিশ্বাস, আফতাব খান, এবি রায় ও সৌতিক পাণ্ডা। 

সৌরভ নিজেই হাসপাতালে ফোন করে চলে আসায় বিপদ এড়ানো গেছে বলে জানিয়েছেন কলকাতার বিশিষ্ট কার্ডিও সার্জন ডা. কুণাল সরকার।

প্রসঙ্গত শনিবার দুপুরে ট্রেডমিলে হাঁটার সময় আচমকা বুকে ব্যথা অনুভব করেন সৌরভ। সৌরভের বড় ভাই সাবেক ক্রিকেটার স্নেহাশিষ গাঙ্গুলি জানান, জিমে গিয়ে শরীরচর্চা করার সময় প্রথমে সৌরভ পিঠে ব্যথা অনুভব করেন। বুকেও ব্যথা হচ্ছিল বলে তিনি জিমের অন্য সদস্যদেরও জানান। এর পর মাথা ঘুরে তিনি জিমের ভেতরে পড়ে যান এবং অজ্ঞান হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.