Sylhet Today 24 PRINT

নিজ ইচ্ছায় হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে সৌরভ

স্পোর্টস ডেস্ক |  ০৬ জানুয়ারী, ২০২১

বুধবার বাড়ি ফেরার কথা থাকলেও হাসপাতাল থেকে এদিন ফিরছেন না সৌরভ গাঙ্গুলি। তার ইচ্ছা অনুযায়ী, আরও একটা দিন তাকে পর্যবেক্ষণে রাখছেন কলকাতার উডল্যান্ডস হাসপাতালের চিকিৎসকেরা।

সৌরভকে ইতিমধ্যে দেখে গেছেন বিখ্যাত কার্ডিয়াক সার্জন দেবী শেঠি। তিনি মঙ্গলবার হাসপাতালের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের বলেন, সৌরভের কোনো সমস্যা নেই। ২০ বছরের তরুণের মতোই হার্ট ভালো আছে। চাইলে ম্যারাথনেও নামতে পারবেন।

বিজ্ঞাপন

বুধবার তাকে নিতে ব্যক্তিগত গাড়িও চলে আসে। চিকিৎসকেরা ছাড়পত্র লিখে ফেলেছিলেন। শেষ মুহূর্তে সৌরভ থেকে যেতে চান।

ভারতীয় গণমাধ্যম এবিপি আনন্দ হাসপাতালের সামনে থেকে যে লাইভ করছে সেখানে প্রতিবেদককে বলতে শোনা গেছে, ‘স্বাস্থ্য বিষয়ক কোনো কারণ নেই। শুধুমাত্র সৌরভের ইচ্ছাতেই একদিন বেশি রাখা হচ্ছে।’

গত শনিবার সকালে বাড়িতে ট্রেডমিলে হাঁটার সময় বুকে-পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। তারপর আচমকা অসুস্থ হন। ওই অবস্থায় দক্ষিণ কলকাতার হাসপাতালটিতে ফোন করেন। এর পর তাকে আলিপুরের সেই হাসপাতালে ভর্তি করানো হয়।

বিজ্ঞাপন

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সৌরভের হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনিতে ‘ব্লকেজ’ রয়েছে। হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর শনিবারই তার অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়।

চিকিৎসকেরা বলছেন, এমনিতে বয়স ৪৫ পেরোলে হার্ট অ্যাটাক হওয়া অস্বাভাবিক কিছু নয়। কারণ এই বয়সে অনেক রকমের রিস্ক ফ্যাক্টর তৈরি হয়। তবে সকলের ক্ষেত্রেই হয়, এমনটা নয়। সৌরভের ক্ষেত্রে এই ফ্যাক্টরগুলো অনেকটাই কম। প্রথমত, ডায়াবেটিক নন। দ্বিতীয়ত, ধূমপান করেন না।

তবে এ ক্ষেত্রে পারিবারিক রিস্ক ফ্যাক্টর হার্ট অ্যাটাকের কারণ হয়ে থাকতে পারে। সৌরভের বাবা চণ্ডী গাঙ্গুলির হার্টের সমস্যা ছিল। হার্টে রক্ত চলাচলের সমস্যা ছিল তার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.