Sylhet Today 24 PRINT

পেলেকে ছাড়িয়ে বিকানের পাশে রোনালদো

স্পোর্টস ডেস্ক |  ১১ জানুয়ারী, ২০২১

আগেই ম্যাচেই কিংবদন্তি ফুটবলার পেলেকে ছাড়িয়ে গিয়েছিলেন তিনি। সামনে ছিলেন কেবলই অস্ট্রিয়া ও সেই সময়ের চেকোস্লোভাকিয়ার সাবেক স্ট্রাইকার ইয়োসেপ বিকান। এবার ক্লাব ও জাতীয় দল মিলে সর্বোচ্চ গোলের রেকর্ডে ইয়োসেপ বিকানের পাশে বসেছেন পর্তুগিজ ও জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

সেরি আয় রোববার রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামে সাস্সুয়োলোর বিপক্ষে জুভেন্টাসের ৩-১ ব্যবধানের জয়ে শেষ গোলটি করার সঙ্গে সঙ্গে বিকানের পাশে বসলেন সিআরসেভেন খ্যাত বিশ্বের অন্যতম সেরা ফুটবলার রোনালদো।

১৯৩০ ও ৪০’ এর দশকে মাঠ মাতিয়েছিলেন বিকান। সে সময়ে বর্তমানের মতো এতটা নিখুঁতভাবে পরিসংখ্যান রাখা হতো না। তবে ডেইলি মেইলসহ বেশ কিছু পত্রিকায় প্রতিযোগিতামূলক ম্যাচে বিকানের গোল দেওয়া আছে ৭৫৯টি।

রেকর্ডটি ছুতে ১০৩৯ ম্যাচ লাগল পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদোর।

গত ৩ জানুয়ারি ঘরের মাঠে সেরি আয় উদিনেজের বিপক্ষে দলের ৪-১ ব্যবধানে জয়ের পথে দুবার জালে বল পাঠিয়ে সর্বোচ্চ গোলের তালিকায় পেলেকে ছাড়িয়ে দুইয়ে উঠে এসেছিলেন জুভেন্টাস তারকা।

২০০২ সালে স্বদেশের ক্লাব স্পোর্তিং লিসবনের হয়ে পেশাদার ক্যারিয়ারে পথচলা শুরু হওয়া রোনালদো ক্লাব ফুটবলে করেছেন ৬৫৭ গোল। আর জাতীয় দলের হয়ে ১৭০ ম্যাচ খেলে ১০২ গোল করেছেন তিনি।

এর অর্থ ১৮ বছরের ক্যারিয়ারে গড়ে প্রতি মৌসুমে ৪২টি করে গোল করেছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.