Sylhet Today 24 PRINT

সাকিবের ফেরার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ধস

স্পোর্টস ডেস্ক |  ২০ জানুয়ারী, ২০২১

বাংলাদেশ ক্রিকেট ভক্তদের মধ্যে চাপা একটা উচ্ছ্বাস নিশ্চয় ছিল। করোনার বাধা ঠেলে দশ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। ওদিকে নিষেধাজ্ঞা মুক্ত সাকিব আল হাসান পরেছেন জাতীয় দলের জার্সি। তার দিকে ছিল আলাদা নজর। ফেরার এই ম্যাচে বোলিংয়ে দুর্দান্ত করেছে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজকে ধসিয়ে দিয়েছে ১২২ রানে।

টস হেরে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ শিবিরে শুরুতেই আঘাত হানেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। প্রথমে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলের ওপেনার সুনীল অ্যামব্রিসকে। নিজের প্রথম ওভারেই ৭ রানে তুলে নেন তাকে। এরপর ক্যাচে পরিণত করেন জসুয়া সিলভাকে। ৮ রান করে সাজঘরে ফেরেন এই ওপেনার।

বিজ্ঞাপন

পরের তিন উইকেট তুলে নেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব। আন্দ্রে ম্যাককার্টি ১২ রানে সু্ইপ খেলতে গিয়ে বোল্ড হয়ে যান। এরপর সফরকারী দলের অধিনায়ক জেসন মোহাম্মদকে ১৭ রানে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন। এনকুরুমা বোনারকে শূন্য রানে বাঁ-হাতি স্পিনার সাকিবের লাইনে পড়া বল রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেও ব্যাটে লাগাতে ব্যর্থ হন। এলবিডব্লিউ আউট দিতে দেরি করেননি আম্পায়ার।

এরপর অভিষিক্ত পেসার হাসান মাহমুদ দেখান ঝলক। মিডল ও লোয়ার মিডল অর্ডার ধসিয়ে দেন তিনি। শুরুতে ৩১ বলে ২৮ রান করা রোভম্যান পাওয়েলকে আউট করেন তরুণ এই পেসার। এরপর ক্রিজে আসা রেমন রেইফারকে আউট করে হ্যাটট্রিকের আশা জাগান। হ্যাটট্রিক পূর্ণ না হলেও আকেল হুসাইনকে ফিরিয়ে অভিষেক ম্যাচে তিন উইকেট তুলে নেন হাসান।

দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করা কাইল মায়ার্সকে সাজঘরে ফেরান অফ স্পিনার মেহেদি মিরাজ। আর আলজারি জোসেপকে বোল্ড করে দীর্ঘ বিরতি দিয়ে ফেরা সাকিব ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করে দেন। সফরাকারী খেলতে পারেন মাত্র ৩২.২ ওভার। সাকিব আল হাসান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ম্যাচে করেছেন ক্যারিয়ারের তৃতীয় সেরা বোলিং। ৭.২ ওভারে ৮ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.