Sylhet Today 24 PRINT

চার অর্ধশতকে বাংলাদেশের ২৯৭

স্পোর্টস ডেস্ক |  ২৫ জানুয়ারী, ২০২১

তামিম, সাকিব, মুশফিক ও মাহমুদুল্লাহর অর্ধশতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে টাইগাররা তুলেছে ২৯৭ রান। যা চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটে স্বাগতিকদের সর্বোচ্চ ইনিংস।

সোমবার (২৫ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজদের হোয়াইটওয়াশের লক্ষ্যে টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই লিটন দাসকে এলবি'র ফাঁদে ফেলেন আলজারি জোসেপ। লিটন দ্রুতই ফেরার পর শান্তকে নিয়ে প্রাথমিক ধাক্কা সামলে ওঠেন তাইম ইকবাল। তবে ৯ম ওভারে কাইল মায়ার্সের বলে এলবি হয়ে ফেরেন নাজমুল হোসেন শান্ত (২০)। আর তাতেই মাত্র ৩৮ রানে টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ।

এরপর উইকেটে আসেন সাকিব আল হাসান। তার সঙ্গে দুর্দান্ত জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দিয়ে বড় জুটির দিকে এগোচ্ছেন অধিনায়ক তামিম ইকবাল। এরপর ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন তামিম ইকবাল।

তবে অর্ধশতক হাঁকানোর পর আর বেশি সময় উইকেটে থাকতে পারেননি টাইগার অধিনায়ক। ২৮তম ওভারের শেষ বলে আলজারি জোসেপের বলে আকিল হোসেনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তামিম। এর আগে অবশ্য সাকিব আল হাসানের সঙ্গে ৯৩ রানের বিশাল জুটি গড়েন তিনি। তামিম ফেরেন ৮০ বলে তিনটি চার ও একটি ছয়ে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে।

তামিম ফিরলে মুশফিকের সঙ্গে ৪৮ রানে জুটি গড়েন সাকিব। এর মধ্যেই নিজের অর্ধশতকপূর্ণ করেন সাকিব। ৩৭তম ওভারে রেইফ্রি বলে বোল্ড হয়ে ফেরার আগে ৮১ বলে ৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সাকিব।

সাকিব ফিরলে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে বড় জুটি গড়েন মুশি। এই জুটিতে দলীয় রান ২০০ ও ২৫০ স্পর্শ করে। এর ভেতরেই মুশফিকুর রহিম তুলে নেন নিজের ৩৯তম অর্ধশতক। অন্য প্রান্ত থেকে দুর্দান্ত সমর্থন দেন রিয়াদ। কিন্তু শেশ দিকে ঝড়ো ব্যাট করতে গিয়ে মুশফিক ফেরেন ৫৫ বলে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে। মুশি তার ইনিংস সাজান ৪টি চার ও দুটি ছয়ে।

এরপর রিয়াদ অর্ধশতক তুলে নেন। শেষ দিকে সৌম্য (৭) রান আউট হলেও  মাত্র ৪৩ বলে তিনটি চার ও তিনটি ছয়ে ৬৪ রানে অপরাজিত থাকেন রিয়াদ।

উইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নেন আলজারি জোসেপ। ১০ ওভারে ৪৮ রানে দুটি উইকেট তার। আর রেমন রেইফ্রি ১০ ওভারে ৬১ রান দিয়ে নেন দুটি। এছাড়া একটি উইকেট নেন কাইলা মায়ার্স।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.