Sylhet Today 24 PRINT

দ্বিতীয় টেস্টে সাকিবের জায়গায় সৌম্য

সিলেটটুডে ডেস্ক |  ১০ ফেব্রুয়ারী, ২০২১

সাকিব আল হাসান ছিটকে পড়েছেন চোটের কারণে। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন মাঠ ছেড়ে গিয়েছিলেন উরুতে ব্যথা পেয়ে, ওই টেস্টে পরে আর খেলতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার।

যদিও সাকিবকে মাঠের বাইরে হাঁটাচলা করতে দেখা গেছে। তাই অনেকেরই আশা ছিল, প্রথম টেস্টে মিস করলেও দ্বিতীয়টিতে ঠিকই পাওয়া যাবে তাকে। কিন্তু টেস্ট শেষ করে সাকিব সরাসরি বাসায় চলে গেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) পরে জানায়, সিরিজই শেষ হয়ে গেছে দেশসেরা অলরাউন্ডারের।

যদিও সাকিবের স্থলাভিষিক্ত হিসেবে তাৎক্ষণিকভাবে কারও নাম আসেনি। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, ঢাকা টেস্টের জন্য বুধবার সাকিবের বদলি হিসেবে দলে যোগ দিচ্ছেন সৌম্য সরকার। বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্টটি।

সৌম্য তার সবশেষ টেস্টটি খেলেছেন ২০১৯ সালের সেপ্টেম্বরে। চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিতে দুই ইনিংসে ১৭ আর ১৫ রান করে দল থেকে বাদ পড়েছিলেন।

১৫ টেস্টের ক্যারিয়ারে একটি সেঞ্চুরি আর ৪টি হাফসেঞ্চুরি আছে সৌম্যের। গড় ২৯.২১। টেস্টে তার ক্যারিয়ারসেরা ইনিংসটি ১৪৯ রানের। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিষাক্ত বোলিং আক্রমণের বিপক্ষে এই চোখ ধাঁধানো সেঞ্চুরিটি করেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.