Sylhet Today 24 PRINT

টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক |  ১০ ফেব্রুয়ারী, ২০২১

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অষ্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে সিরিজে তারা কতগুলো ম্যাচ খেলবে তা এখনও নিশ্চিত হয়নি।

এ খবর জানিয়েছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। তাদের প্রতিবেদন মোতাবেক, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের মধ্যে এ টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারে বিস্তারিত আলোচনা চলছে।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সাদা বলের সিরিজ রয়েছে বাংলাদেশ দলের। যার ফলে এখন সেটি অস্ট্রেলিয়ার অংশগ্রহণে ত্রিদেশীয় সিরিজ হিসেবে আয়োজিত হতে পারে।

অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি সিরিজের জন্য স্বাগত জানালেও, গতবছর করোনাভাইরাসের কারণে বাতিল হওয়া টেস্ট সিরিজের বিষয়ে নেই কোনো ইতিবাচক খবর। কেননা চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রে সেই সিরিজটি আয়োজনের সময় পাবে না দুই দলের কেউই।

আগামী এপ্রিল পর্যন্ত সময় রয়েছে চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজগুলো মাঠে গড়ানোর। কিন্তু এ সময়ের মধ্যে বাংলাদেশ-অস্ট্রেলিয়া দুই দলেরই ব্যস্ততা রয়েছে। যদিও এর মাঝে কোনো টেস্ট ম্যাচ খেলার সম্ভাবনা নেই অস্ট্রেলিয়ার।

তবে বাংলাদেশ দলের চলতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ও পরে আগামী মাসে নিউজিল্যান্ড সফরের খেলা শুরুর মাঝে রয়েছে ৩৩ দিনের বিরতি। এ সময়ে খেলা নেই অস্ট্রেলিয়ারও। কিন্তু দুই দেশের বোর্ডের মধ্যে মাঝের সময়ে টেস্ট সিরিজ আয়োজনের বিষয়ে কোনো কথা হয়নি।

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালে ওঠার সম্ভাবনা শেষ হয়ে গেছে অস্ট্রেলিয়ার। আগামী জুনে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলে সেটি পুনরুদ্ধারের সুযোগ ছিল তাদের সামনে। কিন্তু টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল চূড়ান্ত করার সময় বেঁধে দেয়া হয়েছে এপিল পর্যন্ত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.