Sylhet Today 24 PRINT

নিউজিল্যান্ডে ৭ দশমিক ২ মাত্রার ভূমিকম্প, নিরাপদে টিম বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ০৫ মার্চ, ২০২১

৭ দশমিক ২ মাত্রার ভূমিকম্প প্রবলভাবে নাড়া দিয়ে গেছে নিউজিল্যান্ডকে। ভূমিকম্পের পরে দেশটিতে বড় সুনামির সতর্ককতাও জারি হয়েছে। তবে স্বস্তির খবর হলো— টিম বাংলাদেশের কোনো সদস্যেরই কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। সবাই সুস্থ ও নিরাপদে আছেন।

বার্তা সংস্থা রয়টার্সের খবর, শুক্রবার (৫ মার্চ) স্থানীয় সময় রাত ২টা ২৭ মিনিটে (বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ২৭ মিনিট) ৭ দশমিক ২ মাত্রার ভূমিকম্পে আলোড়িত হয় নিউজিল্যান্ডের উত্তর অংশ। কিন্তু তার কোনো প্রভাবে ক্রাইস্টচার্চে অবস্থানরত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপর পড়েনি।

বৃহস্পতিবার (৪ মার্চ) সংবাদমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান ও সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের লজিস্টিক ম্যানেজার সাব্বির খানের বরাত দিয়ে আকরাম খান জানান, তিনি সাব্বির খানের সঙ্গে কথা বলেছেন। সাব্বির খান তাকে জানিয়েছেন, দলের সবাই ভালো আছে। ভূমিকম্পের খবর সাব্বির শুনেছেন ঢাকা থেকে ফোনে।

সফরে দলের নিরাপত্তা প্রতিনিধি হিসেবে যাওয়া আকসু প্রধান মঞ্জুর মোর্শেদের বরাত দিয়ে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘দলের নিরাপত্তা প্রতিনিধি হিসেবে যাওয়া আকসু প্রধান মঞ্জুর মোর্শেদের সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি জানিয়েছেন, ক্রিকেটাররা ভালো আছে। নিউজিল্যান্ডে যেকোনো জাতীয় দুর্যোগে সরকার সফরকারী দলগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখে। বাংলাদেশ দলের সঙ্গেও যোগাযোগ আছে নিউজিল্যান্ড সরকারের। যেকোনো সমস্যায় তারা পাশে থাকবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও সমানসংখ্যক টি-টোয়েন্টি খেলতে এই মুহূর্তে ক্রাইস্টচার্চে অবস্থান করছে টিম টাইগার্স। স্বাগতিক দলটির বিপক্ষে সফরকারী বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে গড়াবে ২০ মার্চ ডুনেডিনে, দ্বিতীয়টি ২৩ মার্চ ক্রাইস্ট চার্চে এবং তৃতীয় ও শেষটি ২৬ মার্চ ওয়েলিংটনে।

আর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি গড়াবে ২৮ মার্চ হ্যামিল্টনে। দ্বিতীয়টি ৩০ মার্চ নেপিয়ারে ও তৃতীয়টি ১ এপ্রিল, অকল্যান্ডে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.