Sylhet Today 24 PRINT

বেনজেমার জোড়া গোলে বার্সেলোনাকে টপকে দুইয়ে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক |  ১৪ মার্চ, ২০২১

এলচের বিপক্ষে ফের পয়েন্ট হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ, সেখান থেকে দলকে বাঁচালেন করিম বেনজেমা। তার জোড়া গোলে বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার দুইয়ে ওঠে এসেছে জিনদিনে জিদানের দল।

শনিবার আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে লা লিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে রিয়াল। গত বছরের শেষ দিনে দুই দলের ম্যাচ শেষ হয়েছিল ১-১ সমতা।

গোলশূন্য প্রথমার্ধের পর দানি কালভোর গোলে দ্বিতীয়ার্ধের শুরুতে পিছিয়ে পড়ে রিয়াল। এরপর তাদের সমতায় ফেরানোর পর যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন বেনজেমা।

দুই ম্যাচ পর লিগে জয় পেল রিয়াল। আগের দুই রাউন্ডে রিয়াল সোসিয়েদাদ ও আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল তারা। ২৭ ম্যাচে ১৭ জয় আর ৬ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে জিদানের দল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৫৬ পয়েন্ট নিয়ে নেমে গেছে তিনে।

২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে আতলেতিকো মাদ্রিদ। গতরাতে গেটাফের বিপক্ষে গোলশূন্য ড্র করে তারা। 

৬১তম মিনিটে গোলখরা কাটে। এলচের মোরেন্তের কর্নার থেকে দানি কালভোর শট ক্রসবারে লেগে গোললাইন অতিক্রম করে।

৭৩তম মিনিটে লুকা মদ্রিচের ক্রসে চমৎকার হেডে কাছের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন বেনজেমা।

একের পর এক আক্রমণ করে যাওয়া রিয়াল উল্লাসে মাতে যোগ করা সময়ে। কাসেমিরোর সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান’ খেলে ডি-বক্সের মাথা থেকে বাঁ পায়ে আড়াআড়ি শট নেন বেনজেমা। পোস্টে লেগে বল জড়ায় জালে। ঝাঁপিয়েও নাগাল পাননি এলচে গোলরক্ষক।

আগামী মঙ্গলবার চাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে ঘরের মাঠে আতালান্তার মুখোমুখি হবে রিয়াল। ইতালিয়ান দলটির মাঠে প্রথম পর্বে জিতে কিছুটা ভালো অবস্থানে আছে জিদানের দল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.