Sylhet Today 24 PRINT

আইসিসিতে শ্রীনি যুগের অবসান, নতুন চেয়ারম্যান শশাঙ্ক

স্পোর্টস ডেস্ক |  ০৯ নভেম্বর, ২০১৫

গুঞ্জন ছিল শ্রীনিবাসনের উপর থেকে সমর্থন প্রত্যাহার করে নিতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেটাই সত্য হল।

সোমবার বিসিসিআই এর বার্ষিক বৈঠকে বোর্ড সভাপতি শশাঙ্ক মনোহরকে আইসিসির চেয়ারম্যান পদে বসানোর পক্ষে ভোট দিয়েছেন বেশিরভাগ সদস্য। ফলে আইসিসির সবচেয়ে ক্ষমতার চেয়ার থেকে বিতর্কিত শ্রীনিবাসনকে সরে যেতে হচ্ছে। তাকে হটিয়ে আইসিসির নতুন চেয়ারম্যান হতে যাচ্ছেন আরেক ভারতীয় শশাঙ্ক মনোহর।

সোমবার মুম্বাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। আগামী বছরের জুন পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন বলেও সভায় জানানো হয়।

ভারতীয় বোর্ডের ওই বৈঠকে শ্রীনিবাসন ছিলেন না। তাকে ডাকাও হয়নি। তামিলনাড়ুর ক্রিকেট সংস্থার প্রতিনিধি হয়ে আসার একটা সম্ভাবনা ছিল শ্রীনির। কিন্তু এস রামন সেই প্রতিনিধিত্ব করেন।

সোমবার শ্রীনিবাসনের বদলে ভারতীয় বোর্ড থেকে মনোহরকে আইসিসির প্রতিনিধি করার সিদ্ধান্ত আসে সব মহল থেকে।

বিশ্বকাপে বাংলাদেশ-ভারতের সেই বিতর্কিত ম্যাচের পর থেকে মূলত বেকায়দায় পড়তে থাকেন শ্রীনি। এরপর আইপিএলে ফিক্সিং সংক্রান্ত কেলেঙ্কারি, দল কেনায় অনিয়ম, বোর্ডের প্রশাসনিক কাজে স্বেচ্ছাচারিতায় সমালোচনা ধেয়ে আসে তামিল নাড়ুর এই ক্রিকেট সংগঠকের দিকে।

এসব সমালোচনা-আলোচনার মাঝে ভারতীয় বোর্ডের নতুন সভাপতি হয়ে আসেন জগমোহন ডালমিয়া। ডালমিয়া আসার পরই শ্রীনিকে সরানোর একটা তোড়জোড় শুরু হয়। ডালমিয়ার মৃত্যুর পর শশাঙ্ক মনোহর দায়িত্ব নিয়ে প্রকাশ্যে ঘোষণা দেন, কয়েক মাসের ভেতর শ্রীনিকে সরাবেন তিনি। অবশেষে সেই ঘোষণাকে সত্য প্রমাণিত করলেন ভারতের বহুল প্রশংসিত এই ক্রীড়া সংগঠক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.