Sylhet Today 24 PRINT

টানা তৃতীয় জয়ে সিরিজ বাংলাদেশের মেয়েদের

সিলেটটুডে ডেস্ক: |  ০৮ এপ্রিল, ২০২১

দেশের মাটিতে প্রোটিয়া ইমার্জিং দলকে গুড়িয়ে দিয়ে সিরিজ জয় করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার তৃতীয় ওয়ানডে ৬ উইকেটে জিতে নিয়েছে স্বাগতিকরা। এতে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ এগিয়ে গেছে ৩-০ ব্যবধানে।

দারুণ বোলিং করে প্রোটিয়াদের চেপে ধরেন রিতু মনি ও নাহিদা আক্তার। তাদের দাপটে মাত্র ৯২ রানে অল-আউট হয় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ জয় পায় ১৩২ বল হাতে রেখে।

সিলেটে টস জিতে আজও ব্যাটিং বেছে নেয় প্রোটিয়া ইমার্জিং দল। ২৫ রানে তাদের প্রথম উইকেটের পতন ঘটান নাহিদা আকতার। সেই শুরু, এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি প্রোটিয়ারা। নাহিদার সঙ্গে বোলিং অ্যাকশনে যোগ দেন রিতু মনি। দুজনেই তিনটি করে উইকেট শিকার করেছেন। অতিথি মেয়েদের হয়ে ৪৯ বলে সর্বোচ্চ ৩০ রান করেন অ্যানিকি বোস। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান ওপেনার স্টেইনের। ৩৩.৩ ওভারে মাত্র ৯২ রানে অল-আউট হয় প্রোটিয়ারা।

রান তাড়ায় নেমে টার্গেট ছোঁয়ার কোনো তাড়া ছিল না বাংলাদেশের। তারপরেও দলীয় ৫ রানেই প্রথম উইকটের পতন। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন শারমিন সুলতানা (৩)। অপর ওপেনার মুরশিদা খাতুন অবশ্য ৭১ বলে ৭ চারে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস উপহার দেন। এছাড়া নিগার সুলতানা ১৩ আর ফরাজানা হক ১৬ রান করেন। তাদের বিদায়ের পর রুমানা আহমেদ (২*) আর লতা মণ্ডল (৬*) ২৮ ওভারেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল: ৩৩.৩ ওভারে ৯২ (স্টেইন ১৯, ডের্কসেন ২, সাঙ্গাস ১১, ফে ০, বোস ৩০, সিনালো ১, জোন্স ০, অ্যান্ড্রুস ১৮, ফিগুয়েইরেডো ০, বানেটি ১, উইন্সটার ৫*; সালমা ৯-২-১৬-০, রিতু ৭.৩-১-১৬-৩, নাহিদা ১০-৩-২৫-৩, লতা ১-০-৭-০, রাবেয়া ৪-০-১৫-৩, সানজিদা ২-০-১১-০)

বাংলাদেশ ইমার্জিং নারী দল: (লক্ষ্য ৯৩) ২৮ ওভারে ৯৩/৪ (মুর্শিদা ৪৬, শারমিন ৩, নিগার ১৩, ফারজানা ১৬, রুমানা ২*, লতা ৬*; অ্যান্ড্রুস ৮-৩-২৩-১, ফিগুয়েইরেডো ৩-১-১২-০, উইন্সটার ৫-০-১৭-১, বানেটি ৪-০-১১-০, সাঙ্গাস ৭-০-২৩-১, জোন্স ১-০-৫-১)

ফল: বাংলাদেশ ইমার্জিং নারী দল ৬ উইকেটে জয়ী

সিরিজ: পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ তে এগিয়ে বাংলাদেশ ইমার্জিং নারী দল

ম্যান অব দা ম্যাচ: রাবেয়া খান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.