Sylhet Today 24 PRINT

লঙ্কা জয়ের মিশনে দেশ ছাড়লেন টাইগাররা

সিলেটটুডে ডেস্ক |  ১২ এপ্রিল, ২০২১

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটো ম্যাচ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ঘরের মাঠে লঙ্কানদের হারানো কঠিন হলেও স্কিলের দিক থেকে টাইগাররা পিছিয়ে নেই বলে মনে করছেন টিম লিডার খালেদ মাহমুদ সুজন। শ্রীলঙ্কার পথে উড়াল দেয়ার আগে সাংবাদিকদের দেয়া এক সাক্ষাৎকারে এমন কথাই জানান তিনি।

ভারত-নিউজিল্যান্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকেট নিশ্চিত করে ফেললেও এখনো কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেননি রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। এবার প্রথম পয়েন্টের খোঁজেই এবারের এই লঙ্কা সফর।

তবে শ্রীলঙ্কার মাটিতে তারা কতটা শক্তিশালী তা আর বলার উপেক্ষা রাখে না। তবে শ্রীলঙ্কায় জেতার সামর্থ্য রয়েছে বাংলাদেশ দলের। আর স্কিলের দিক থেকে তাদের চেয়ে পিছিয়ে নেই মুমিনুলরা।

এ বিষয়ে সুজন বলেন, ‘কন্ডিশনটা আমরা জানি, ওখানে এখন গরম থাকে বেশি। উইকেটটা ভালো থাকে। নিজেদের কন্ডিশনে শ্রীলঙ্কা বেশ শক্ত প্রতিপক্ষ, কিন্তু আমরা বিশ্বাস করি আমরা স্কিলের দিক থেকে পিছিয়ে নেই। আমরা যদি আমাদের সেরা ক্রিকেট খেলতে পারি, প্রক্রিয়াটা ঠিক রাখতে পারি, তবে আশা করি ভালো করব।’

তিনি আরও বলেন, ‘অবশ্যই আমরা চাই জিততে। আমরা ওখানে সেরা ক্রিকেট খেলতে চাই। যে দল ভালো খেলবে তারাই জিতবে। পাঁচ দিনের খেলা এ কারণে সেশন বাই সেশন ধরে এগোতে হবে। চট্টগ্রাম টেস্টে (ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) আমরা চার দিন এগিয়ে থেকেও হেরে গেছি, এমনটা করতে চাই না। লম্বা সময় মনোযোগ ধরে রাখতে চাই।’

দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ২১ এপ্রিল। প্রথম ম্যাচটি চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। তিন দিনের বিরতির পর ২৯ এপ্রিল সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচে শ্রীলঙ্কা-বাংলাদেশ একে অপরের বিপক্ষে মাঠে নামবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.