Sylhet Today 24 PRINT

শ্রীলঙ্কায় টসে জিতে ব্যাট করছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ২১ এপ্রিল, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। বুধবার (২১ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল সোয়া ১০টায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ এক উইকেট হারিয়ে ৯ ওভারে সংগ্রহ করেছে ৪০ রান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্টের একাদশ থেকে বাংলাদেশ পরিবর্তন এনেছে তিনটি। সৌম্য সরকার, নাঈম হাসান ও মোহাম্মদ মিঠুনের বদলে একাদশে এসেছেন সাইফ হাসান, এবাদত হোসেন ও তাসকিন আহমেদ।

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। ফলে তাকে ছাড়াই শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দল ঘোষণা করেছিল বিসিবি। এছাড়া দলে রাখা হয়নি বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকেও। তিনি রাজস্থানের হয়ে আইপিএলে খেলছেন।

পিচে ঘাস থাকায় তিন পেইসার নিয়ে নামছে বাংলাদেশ। মঙ্গলবার ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনেও পেইস-নির্ভর আক্রমণ সাজানোর কথা বলেছিলেন মুমিনুল। অন্যদিকে শ্রীলঙ্কার হয়ে খেলছেন না অভিজ্ঞ ব্যাটসম্যান দীনেশ চান্দিমাল। তবে একাদশে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও লাহিরু কুমারা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয় ডি সিলভা, পাথুম নিসাঙ্কা, নিরোশান ডিকওয়েলা (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.