Sylhet Today 24 PRINT

টেস্ট র‌্যাঙ্কিংয়ে উন্নতি শান্ত-মুমিনুল-তামিমের

স্পোর্টস ডেস্ক |  ২৯ এপ্রিল, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন নাজমুল হোসেন শান্ত। এমন অর্জনের এক সপ্তাহ না যেতেই সুসংবাদ পেলেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। এক সেঞ্চুরিতে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে ২১ ধাপ এগিয়েছেন তিনি। তার পাশাপাশি তামিম ইকবাল ও মুমিনুল হকেরও উন্নতি হয়েছে।

ক্যান্ডিতে প্রথম টেস্টে শান্ত খেলেছিলেন ১৬৩ রানের ঝলমলে ইনিংস। ৩৭৮ বলের ক্যারিয়ারসেরা ইনিংসটি সাজান ১৭ বাউন্ডারি ও এক ছক্কায়। একই সঙ্গে মুমিনুলকে নিয়ে গড়েছিলেন তৃতীয় উইকেটে বাংলাদেশের রেকর্ড ২৪২ রানের জুটি। এমন কীর্তির পুরস্কারটা হাতেনাতেই পেয়েছেন শান্ত।

বুধবার আইসিসির প্রকাশিত টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় বড়সড় লাফ দিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ২১ ধাপ এগিয়ে শান্তর বর্তমান অবস্থান ১১৫ নম্বরে।

এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে বিশুদ্ধ টেস্ট ব্যাটিং করে বিদেশের মাটিতে প্রথম সেঞ্চুরি তুলে নেওয়া মুমিনুল ৫ ধাপ এগিয়েছেন। জিম্বাবুয়ের ব্রেন্ডন টেলরের সঙ্গে যুগ্মভাবে ৩১তম স্থানে বাংলাদেশের টেস্ট অধিনায়ক। পাশাপাশি দুই ইনিংসে হাফসেঞ্চুরি তুলে নেওয়া তামিমও এগিয়েছেন টেস্ট র‌্যাংকিংয়ে। দুই ধাপ এগিয়ে তার অবস্থান ৩০ নম্বরে।

আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কা সফরে যাননি সাকিব আল হাসান। গত দুই বছরে দেশের হয়ে বেশ কয়েকটি টেস্ট মিস করেছেন সাকিব। তবুও অলরাউন্ডার হিসেবে নিজের আগের অবস্থান ধরে রেখেছেন সাকিব। ৩৪৪ পয়েন্ট নিয়ে সাকিবের অবস্থান পাঁচে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.