Sylhet Today 24 PRINT

বড় জয়ে সিরিজ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক |  ২৫ মে, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জিতেছে বাংলাদেশ। মঙ্গলবার (২৫ মে) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জিতেছে ১০৩ রানে।

মুশফিকের শতকে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে ২৪৬ রান সংগ্রহ করে তামিম ইকবালের দল। জবাবে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৪০ ওভারে ২৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা অলআউট হয় মাত্র ১৪১ রানে।

লঙ্কানদের হয়ে ব্যক্তিগত ২৪ রান করেন ওপেনার দানুশকা গুনাথিলাকা। দলীয় স্কোরে পাথুম নিসানকা যোগ করেন ২০ রান। কুশল মেন্ডিস ১৫, আশেন বান্দারা ১৫, কুশল পেরেরা ১৪, দাসুশ শানাকা ১১ আর ধনাঞ্জয়া করেন মাত্র ১০ রান।

এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। ১০০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলার পর জুটি গড়েন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিক ও মাহমুদউল্লাহ। পঞ্চম উইকেটে তারা যোগ করেন ১০৮ বলে ৮৭ রান। তবে লক্ষণ সান্দাকানকে প্যাডেল সুইপ না করতে গিয়ে আউট হন মাহমুদউল্লাহ। লিটন, মোসাদ্দেক, আফিফ, মিরাজ কেউই বড় স্কোর গড়তে পারেননি। ফলে আগের ম্যাচের চেয়ে ১১ রান কম নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তামিম ইকবালের দলকে।

বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে পুরো ৫০ ওভার ব্যাট করতে পারেনি বাংলাদেশ দল। ৪৮.১ ওভারে অলআউট হয়ে যায় ২৪৬ রানে। ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি পাওয়া মুশফিক আউট হয়েছেন সর্বশেষ ব্যাটসম্যান হিসেবে। তার ১২৭ বলে ১২৫ রানের ইনিংসে রয়েছে ১০টি চার।

গত ম্যাচে সেঞ্চুরির আশা জাগিয়ে ৮৪ রানে আউট হয়েছিলেন মুশফিক। এবার চাপের মুখে থাকা দলকে উদ্ধার করার পাশাপাশি নিজেও তুলে নিলেন সেঞ্চুরি। বাংলাদেশের ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান আসে মাহমুদউল্লাহর ব্যাট থেকে। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন দুষ্মন্থ চামিরা ও লক্ষণ সান্দাকান।

এই জয়ে ওয়ানডে সুপারলিগের শীর্ষ অবস্থান নিশ্চিত করেছে বাংলাদেশ। সবশেষ ৮ ম্যাচের ৫টিতে জিতে ৫০ পয়েন্ট অর্জন করেছে টাইগাররা। অন্যদিকে ৪০ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড দ্বিতীয় ও পাকিস্তান তৃতীয় অবস্থানে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া পঞ্চম ও ৩০ পয়েন্ট নিয়ে নিউ জিল্যান্ড রয়েছে ষষ্ঠ অবস্থানে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.