Sylhet Today 24 PRINT

ফুটবলের সুদিন ফিরছে বাংলাদেশে

টনিকের নাম ডিয়েগো ম্যারাদোনা!

সিলেট টুডে ডেস্ক |  ২৩ ডিসেম্বর, ২০১৪

ফুটবল মানে বিশ্বকাঁপন। বিশ্ব মাতিয়েছেন তাদের সময়ে পেলে ম্যারাদোনা, গারিঞ্চা, রোনালদো রোনাদিনহো আর এই সময় মাতাচ্ছেন মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার সহ অন্যান্যরা। বাংলাদেশেও ফুটবলের সুদিন ছিল যখন মাঠে ছিলেন সালাউদ্দিন, কায়সার হামিদ, আসলাম, সাব্বির, কাননেরা। আবারও হয়ত আসছে সেই সুদিন। এবার নতুন ফর্মেটে, নতুন আভিজাত্যের মোড়কে সাজানো হচ্ছে ফুটবলের মহামঞ্চ। নেতৃত্ব দেবেন বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টাইন ডিয়েগো ম্যারাদোনা!

 


সম্প্রতি ইণ্ডিয়ান ফুটবল লীগ পুরো ভারতে প্রবল সাড়া ফেলেছে। ক্রিকেটের দেশে ফুটবলের এই অভাবিত সাড়াকে অনেকেই ফুটবলের জন্যে আশীর্বাদ ভাবছেন। আয়োজকেরা ভারতের এই ফুটবল জাগরণকে বাংলাদেশেও ছড়িয়ে দিতে চাইছেন।  বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) একে গুরুত্ব দিয়ে ভাবছে বলে জানা গেছে।  ভারতীয় প্রতিষ্ঠান সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপ বাংলাদেশে লীগের চেয়ারম্যান ডিয়েগো ম্যারাদোনাকে সামনে নিয়ে এগুচ্ছে।

 


প্রাথমিক প্রস্তাবে লীগে অংশগ্রহণকারি দলের সংখ্যা রাখা হচ্ছে আট।  সাত বিভাগের সঙ্গে অষ্টম দল হিসেবে থাকছে ময়মনসিংহ জেলা। প্রত্যেক দলের সঙ্গে যুক্ত থাকবে ইউরোপ ও লাতিন আমেরিকার নামীদামি ক্লাব। দলগুলোতে অংশ নেবেন বিশ্বের কিছু তারকা কোচ এবং খেলোয়াড়ও। 



সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপের নির্বাহী পরিচালক ভাস্কর গোস্বামী একটি বেসরকারি টেলিভিশনকে জানিয়েছেন, বিষয়টি নিয়ে বাফুফে সভাপতির কাছে প্রাথমিক প্রস্তাব করেছি। তিনি এটি গুরুত্বের সঙ্গেই নিয়েছেন। লিগটি বাংলাদেশের ফুটবলকে সমূলে পরিবর্তন করতে সক্ষম।



তারকাদের অংশগ্রহণে আন্তর্জাতিক পর্যায়েও লিগটির গুরুত্ব বাড়বে বলে জানান ভাস্কর। এ ছাড়া আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি ম্যারাদোনাকে লিগের চেয়ারম্যান হিসেবে বাংলাদেশে নিয়ে আসার পরিকল্পনা প্রতিষ্ঠানটির। সবকিছু ঠিকঠাক হয়ে গেলে আগামী শীতে
লীগ আয়োজনের পরিকল্পনা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের। দুই পক্ষের পরের বৈঠক অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি ২০১৫। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.