Sylhet Today 24 PRINT

নকআউট পর্বে ইতালির সঙ্গী ওয়েলস, আশায় সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক |  ২১ জুন, ২০২১

ওয়েলসের বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েছে ইতালি। এই জয়ে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা ইতালি হয়েছে গ্রুপসেরা, আর তুরস্কের বিপক্ষে ম্যাচে জিতলেও এখনই নকআউট পর্বে যাওয়া হলো না সুইজারল্যান্ডের; নকআউট পর্বে ওঠেছে ওয়েলস।

এদিকে গ্রুপ থেকে সুবিধা করতে না পারলেও আশা আছে এখনও সুইজারল্যান্ডের। তাদের আশা এখন ছয় গ্রুপের তৃতীয় হওয়া সেরা চার দলের একটি হয়ে পরের রাউন্ডে যাওয়ার।

রোমের স্তাদিও অলিম্পিকোয় রোববার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপের শেষ রাউন্ডে ওয়েলসের বিপক্ষে ১-০ গোলে জিতেছে ইতালি। আর বাকু অলিম্পিক স্টেডিয়ামে গ্রুপের অন্য ম্যাচে তুরস্কের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে সুইজারল্যান্ড।

তিন ম্যাচে শতভাগ জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের সেরা হয়েছে ইতালি। ওয়েলস ও সুইজারল্যান্ডের পয়েন্ট সমান ৪ করে, গোল পার্থক্যে এগিয়ে ওয়েলস। আসর থেকে বিদায় নেওয়া তুরস্কের পয়েন্ট শূন্য।

ইতালির জয়ের নায়ক মাত্তেও পেস্সিনা। ম্যাচের ৩৯তম মিনিটে ডান দিক থেকে মার্কো ভেরাত্তির নেওয়া নিচু ফ্রি-কিকে দারুণ ফ্লিকে দলকে এগিয়ে নেন পেস্সিনা।

২০১৮ সালে নেশন্স লিগে পর্তুগালের বিপক্ষে হারের পর অপরাজেয় আছে দলটি ৩০ ম্যাচে। স্পর্শ করল ৮২ বছরের পুরনো নিজেদেরই রেকর্ড। ১৯৩৫ থেকে ১৯৩৯ পর্যন্ত সময়ে ৩০ ম্যাচে অপরাজিত থেকে রেকর্ড গড়েছিল তারা।

এদিকে, তুরস্কের বিপক্ষে সুইজারল্যান্ডের দারুণ জয়ে জোড়া গোল করেন জেরদান সাকিরি, অন্যটি হারিস সেফেরোভিচ। তুরস্কের ব্যবধান কমান ইরফান কাভেচি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.