Sylhet Today 24 PRINT

জিম্বাবুয়ে সফরের জন্য বাংলাদেশ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক |  ২৩ জুন, ২০২১

জিম্বাবুয়ের বিপক্ষে জুলাই মাসেই একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। আসন্ন এই সিরিজকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। টেস্ট দলে ফিরেছেন সাকিব। এদিকে টি-টোয়েন্টি থেকে বিশ্রাম পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

গতকালই ঠিক হলো জিম্বাবুয়ে সিরিজের দিনক্ষণ। আগামী ৭ জুলাই একমাত্র টেস্টের মাধ্যমে শুরু হচ্ছে এই পূর্ণ সিরিজ। এই সিরিজের টেস্ট দলে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে চোট পেয়ে দলের বাইরে ছিলেন তিনি।

এদিকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন শামীম পাটোয়ারি। আর দীর্ঘদিন পর দলে জায়গা পেয়েছেন আমিনুল ইসলাম। এদিকে ক্রিকেটে তিন ফরম্যাটেই ফিরছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক নুরুল হাসান সোহান।

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের এই পূর্ণাঙ্গ সিরিজে থাকছে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ। সফরটি শুরু হবে টেস্ট ম্যাচ দিয়ে। চলবে ৭-১১ জুলাই পর্যন্ত।

এরপর শুরু হবে ওয়ানডে সুপার লিগের তিন ম্যাচের সিরিজ। ১৬ তারিখে সিরিজে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার একদিন পরপর বাকি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। আর ওয়ানডে সিরিজ শেষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের মাধ্যমে সফর শেষ হবে রাসেল ডোমিঙ্গোর শিষ্যদের। ম্যাচ তিনটি হবে যথাক্রমে ২৩, ২৫ ও ২৭ জুলাই। আর সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারাতে ক্রিকেট গ্রাউন্ডে।

টেস্ট দল
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল ইসলাম শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।

ওয়ানডে দল
তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নাজমুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মুস্তিফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি দল
মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.