Sylhet Today 24 PRINT

পোল্যান্ডের বিদায়, গ্রুপ চ্যাম্পিয়ন সুইডেন

ইউরো চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক |  ২৪ জুন, ২০২১

বিফলে গেল রবের্ত লেভানদোভস্কির জোড়া গোল। জয় ছাড়া বিকল্প কিছু নেই এমন সমীকরণে মাঠে নামা পোল্যান্ড পেরে ওঠতে পারল না সুইডেনের সঙ্গে। শেষ মুহূর্তের গোলে জিতে নকআউট পর্বে ওঠেছে সুইডেন।

বুধবার রাশিয়ার সেন্ত পিতার্সবুর্গে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘ই’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচটি ৩-২ ব্যবধানে জিতেছে সুইডেন। সুইডেনের হয়ে জোড়া গোল করেন এমিল ফর্সবার্গ, একটি গোল করেন ভিক্টর ক্লাসেন।

একই সময়ে শুরু আরেক ম্যাচে স্লোভাকিয়াকে ৫-০ গোলে উড়িয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে নকআউট পর্বে পা রেখেছে প্রতিযোগিতাটির তিনবারের চ্যাম্পিয়ন স্পেন। পোল্যান্ডের সঙ্গে বিদায় নিয়েছে স্লোভাকিয়া।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় সুইডেন। ডি-বক্সের সামনে সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্দার ইসাককে পোল্যান্ডের এক ডিফেন্ডার রুখে দিলেও বল ক্লিয়ার করতে পারেননি। জায়গা বানিয়ে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ফর্সবার্গ। তার ৮২ সেকেন্ডের গোলটি ইউরোর ইতিহাসে দ্বিতীয় দ্রুততম। সবচেয়ে দ্রুততম গোলটি ৬৫ সেকেন্ডে; ২০০৪ আসরে গ্রিসের বিপক্ষে করেছিলেন রাশিয়ার দিমিত্রি কিরিচেনকো। স্লোভাকিয়ার বিপক্ষে জয়ের ম্যাচেও দলের একমাত্র গোলটি করেছিলেন ফর্সবার্গ।

৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফর্সবার্গ। ডান দিক দিয়ে বল নিয়ে ডি-বক্সে ঢুকে তাকে পাস দেন দেজান কুলুসেভস্কি। ডান পায়ের শটে বল জালে পাঠান লাইপজিগের মিডফিল্ডার।

এরপরই চমৎকার গোলে ব্যবধান কমান লেভানদোভস্কি। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি।

নির্ধারিত সময়ের ছয় মিনিট বাকি থাকতে সমতা ফেরান লেভানদোভস্কি। সতীর্থের পাস ছয় গজ বক্সের সামনে পেয়ে সহজেই জালে বল পাঠান বায়ার্ন মিউনিখ তারকা।

গ্রুপ চ্যাম্পিয়ন হতে সুইডেনের প্রয়োজন ছিল জয়। যোগ করা সময়ে সেই জয়সূচক গোলটি এনে দেন ক্লাসেন। কুলুসেভস্কির পাসে কাছ থেকে জাল খুঁজে নেন দ্বিতীয়ার্ধে বদলি নামা এই মিডফিল্ডার।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে সুইডেনের ৭ পয়েন্ট। এক জয় ও দুই ড্রয়ে স্পেনের পয়েন্ট ৫। স্লোভাকিয়ার ৩ ও পোল্যান্ডের অর্জন ১ পয়েন্ট।

আগামী ২৯ জুন গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে শেষ ষোলোয় ফিনল্যান্ড অথবা ইউক্রেনের মুখোমুখি হবে সুইডেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.