Sylhet Today 24 PRINT

সিদ্ধান্ত চূড়ান্ত, আরব আমিরাত ও ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক |  ২৯ জুন, ২০২১

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে হওয়ার কথা থাকলেও এটি আয়োজনে সোমবার (২৮ জুন) অপারগতা প্রকাশ করে বিসিসিআই। সন্ধ্যায় তা আইসিসিকে জানায় তারা। মঙ্গলবার (২৯ জুন) দুপুরে এক বিজ্ঞপ্তিতে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা ঘোষণা দিলো, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে।

করোনাভাইরাস মহামারিতে জর্জর ভারত। দেশটিতে প্রাণহানি ও আক্রান্তের তীব্রতা এখনও কমেনি। তারপরও টি-টোয়েন্টি বিশ্বকাপ দেশের মাটিতে আয়োজনের আশায় প্রায় একমাস পরিস্থিতি পর্যবেক্ষণ করে বিসিসিআই। সোমবার ছিল চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর শেষ দিন। এই দিনেই ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দেয়, তারা সংযুক্ত আরব আমিরাত ও ওমানে টুর্নামেন্ট আয়োজন করতে চায়।

পরে আইসিসির কাছে সিদ্ধান্তের কথা জানায় বিসিসিআই। তারই ভিত্তিতে ঘোষণা এলো মঙ্গলবার। অবশ্য আয়োজকের মর্যাদা বিসিসিআইর কাছেই থাকছে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজাহ স্টেডিয়াম ও ওমান ক্রিকেট গ্রাউন্ডে ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত হবে এই মহাযজ্ঞ।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেছেন, ‘নিরাপদে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়াতেই আমাদের অগ্রাধিকার। যদিও ভারতে এই ইভেন্ট আয়োজন করতে না পেরে আমরা হতাশ। ভক্তদের ক্রিকেটের চমৎকার উদযাপন নিশ্চিত করতে আমরা বিসিসিআই, আমিরাত ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের সঙ্গে নিবিড়ভাবে কাজ করবো।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.