Sylhet Today 24 PRINT

বাংলাদেশের লক্ষ্য ১৬৭ রান

স্পোর্টস ডেস্ক |  ২৩ জুলাই, ২০২১

জিম্বাবুয়ের হারারেতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলে সফরকারীরা। জিততে হলে বাংলাদেশের সামনে এখন ১৬৭ রানের লক্ষ্য। জিতলেই ১ ম্যাচ বাকি থাকতে সিরিজ জয় নিশ্চিত করবে বাংলাদেশ।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুইয়ান অধিনায়ক সিকান্দার রাজা। প্রথমে ব্যাট করতে নেমে শুরু ভালো হয়নি স্বাগতিকদের। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে টাইগার স্পিনার শেখ মেহেদি হাসানের বলে বোল্ড হন জিম্বাবুয়ের ওপেনার মারুমানি।

এদিকে পাওয়ার প্লের শেষ ওভারে এবং নিজের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই চাকাভাকে আউট করে ফেরত পাঠালেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তৃতীয় উইকেট জুটিতে ম্যাধেভেরে এবং ডিওন মেয়ার্স মিলে ৫৭ রান তুলতে বড় সংগ্রহের দিকেই এগোতে থাকে স্বাগতিকরা। ব্যক্তিগত ২৬ রানে ফেরেন মেয়ার্স। আর দলীয় অধিনায়ক সিকান্দার রাজা রান আউট হওয়ার আগে করেন মাত্র ৪ রান।

এদিকে আপনতালে ব্যাট করতে থাকা জিম্বাবুইয়ান ওপেনার ওয়েসলে ম্যাধভেরে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন। শরিফুল ইসলামের বলে আউট হওয়ার আগে করেছেন ৭৩ রান। মাত্র ৫৭ বলে খেলা তার এই ইনিংসটি ৫টি চার এবং তিনটি ছয়ে সাজানো।

শেষদিকে মাত্র ১৯ বলে দ্রুত ৩৪ রান তুলেন রায়ান বার্ল। আর লুক জংউই করেন ৩ বলে ২ রান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন শরিফুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট নেন সাকিব আল হাসান এবং শেখ মেহেদি হাসান।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৬৬/৬ (মারুমানি ৩, মাধেভেরে ৭৩, চাকাভা ১৪, মায়ার্স ২৬, রাজা ৪, বার্ল ৩৪*, জঙ্গুয়ে ২; তাসকিন ৪-০-২৮-০, মেহেদি ১-০-১১-১, শরিফুল ৪-০-৩৩-৩, সাইফ ৪-০-৩৬-০, সাকিব ৪-০-৩২-১, সৌম্য ২-০-১৬-০, শামীম ১-০-৭-০)

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.