Sylhet Today 24 PRINT

অস্ট্রেলিয়াকে ১৩২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ০৩ আগস্ট, ২০২১

মিরপুরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৩২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ জড়ো করেছে ১৩১ রান।

মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। বাংলাদেশের হয়ে ইনিংসের সূচনা করতে নামেন সৌম্য সরকার ও নাঈম শেখ।

মিচেল স্টার্কের করা প্রথম বল সামলাতেই হিমশিম খেতে হয় নাঈমকে। অজি বোলারদের নিয়ন্ত্রিত বোলিং গোটা ইনিংসেই ভুগিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের। যদিও ইনিংসের দ্বিতীয় বলেই নাঈম ছক্কা হাঁকান স্টার্ককে। ২৯ বলে ৩০ রান করে সাজঘরে ফেরার আগে স্টার্ককেই হাঁকান আরও একটি ছক্কা।

করোনার ভয়ে তটস্থ অজিদের শর্ত অনুযায়ী গ্যালারিতে যাওয়া বল মাঠে ফেরানো হয়নি। বাংলাদেশিরা অবশ্য ছক্কা হাঁকিয়েছেন মাত্র -টি। ৯ বলে ২ রান করে সৌম্য বিদায় নেওয়ার পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুবদের নিয়ে মূল লড়াইটা করেছেন তিনিই।

১৭তম ওভারের শেষ বলে সাজঘরে ফেরার আগে ৩৩ বলে ৩৬ রান করেন সাকিব, ৩টি চারের সহায়তায়। শেষদিকে বাংলাদেশের রানের চাকা সচল রাখেন আফিফ হোসেন ধ্রুব। ধীর উইকেটেও অজি বোলারদের দেখেশুনে খেলে ১৭ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন, হাঁকান ৩টি চার। ইনিংসের শেষ বলে স্টার্কের ৫০তম উইকেট হিসেবে তিনি আউট হন।

অন্যান্যদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ ২০ বলে ২০, শামীম হোসেন পাটোয়ারি ৩ বলে ৪, নুরুল হাসান সোহান ৪ বলে ৩ রান করেন। ৬ বলে ৭ রান করে অপরাজিত থাকেন শেখ মেহেদী হাসান।

সংক্ষিপ্ত স্কোর

টস : অস্ট্রেলিয়া

বাংলাদেশ : ১৩১/৭ (২০ ওভার)
সাকিব ৩৬, নাঈম ৩০, আফিফ ২৩, রিয়াদ ২০
হ্যাজলউড ২৪/৩, স্টার্ক ৩৩/২ জাম্পা ২৮/১

জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ১৩২ রান।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.