Sylhet Today 24 PRINT

ব্যাটিং-বোলিং দুই র‍্যাঙ্কিংয়েই সাকিবের উন্নতি

স্পোর্টস ডেস্ক |  ০৪ আগস্ট, ২০২১

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২৩ রানের ইতিহাস গড়া জয় পেয়েছে বাংলাদেশ। জয় ছাড়াও আরও সুখবর রয়েছে স্বাগতিকদের জন্য। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।

২৪ রানের খরচায় এক উইকেট নেবার মধ্য দিয়ে সাকিব উঠে এসেছেন বোলার র‍্যাঙ্কিংয়ের ১৮ নম্বরে। তার সঙ্গে যৌথভাবে অবস্থান করছেন শ্রীলঙ্কার দুস্মন্ত চামিরা। দুইজনেরই বর্তমান পয়েন্ট ৫৫৫।

ব্যাটিং র‍্যাঙ্কিয়েও উন্নতি হয়েছে বিশ্ব অলরাউন্ডারের। ৩৩ বলে ৩৬ রান করে ছয় ধাপ এগিয়ে ৪৫৫ পয়েন্ট নিয়ে ৫৬ নম্বরে অবস্থান করছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। সেই সঙ্গে তিনি ধরে রেখেছেন অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের দ্বিতীয় অবস্থান।

এছাড়া র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ওপেনার মোহাম্মদ নাঈম শেখের। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২৯ বলে ৩০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন নাঈম। যার ফলশ্রুতিতে ৭ ধাপ এগিয়ে বর্তমানে ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়ের ২৫ নম্বরে অবস্থান করছেন এই ওপেনার।

র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার মিচেল মার্শেরও। ১৩ ধাপ এগিয়ে বর্তমানে তিনি অবস্থান করছেন মোহাম্মদ নাঈমের সঙ্গে ২৫ নম্বরে। নতুন র‍্যাঙ্কিংয়ে অবস্থানের উন্নতি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান নিকোলাস পুরানের। ১৫ ধাপ এগিয়ে বর্তমানে ৪৮ নম্বরে অবস্থান করছেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.