Sylhet Today 24 PRINT

মেসি ও বার্সেলোনার ২০ বছরের সম্পর্কের সমাপ্তি

স্পোর্টস ডেস্ক |  ০৬ আগস্ট, ২০২১

মাত্র ১৩ কি ১৪ বছর বয়সে কাম্প নউয়ে পা পড়েছিল মেসির। কিশোর থেকে পরিণত বয়সের নানা পথ পরিক্রমায় বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হয়েছেন তিনি এই বার্সেলোনাতেই। দীর্ঘ বিশ বছরের সম্পর্কে অবশেষে ছেদ পড়ল, বার্সেলোনায় থাকতে পারছেন না মেসি। ক্লাবটি আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়ে দিয়েছে এই তথ্য।

গত বছরের ক্লাব ছাড়ার নানা ঘটনা পেছনে ফেলে এবার মেসি চেয়েছিলেন বার্সায় থাকতে। ক্লাবের চাওয়াও ছিল একই। কিন্তু স্প্যানিশ লা লিগার নানা নিয়মকানুনের জালে আটকা পড়ে তাকে ধরে রাখতে পারেনি ক্লাব। অথচ যে দিন ক্লাবের সঙ্গে সম্পর্কচ্ছেদের ঘোষণা আসলো সে দিনই মেসির আরও পাঁচ বছরের চুক্তিতে পৌঁছার কথা ছিল।

প্রিয় ক্লাবে থেকে ক্যারিয়ার শেষ করার ইচ্ছা থাকা মেসি চুক্তি নবায়ন করতে বেতন অর্ধেক কমিয়ে নিচ্ছেন- এমন খবর কদিন আগেই নিশ্চিত করে জানিয়েছিল ইউরোপের প্রায় সংবাদমাধ্যম। কিন্তু বার্সেলোনার আর্থিক অবস্থার জটিলতার কারণে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ হচ্ছিল না। সেই আর্থিক জটিলতাই শেষ পর্যন্ত শেষ টেনে দিল মেসি আর বার্সার সম্পর্কের।

যদিও মেসি গত ১ জুলাইয়ের পর থেকে কাগজে কলমে বার্সেলোনার খেলোয়াড় ছিলেনই না! গত ৩০ জুন বার্সার সঙ্গে তার আগের চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। আনুষ্ঠানিক বিবৃতির মাঝের ৩৬ দিন ছিলেন তিনি ফ্রি এজেন্ট!

রিয়াল মাদ্রিদের পর লা লিগার দ্বিতীয় সর্বাধিক শিরোপা জয়ী ক্লাব বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডের মালিক ৩৪ বছর বয়সী লিওনেল মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন এই আর্জেন্টাইন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.