Sylhet Today 24 PRINT

বঙ্গবন্ধু ও তার পরিবারকে সিরিজ জয় উৎসর্গ করলেন মাহমুদউল্লাহ

সিলেটটুডে ডেস্ক |  ১০ আগস্ট, ২০২১

অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টিতে তাদের ইতিহাসের সর্বনিম্ন রানে গুটিয়ে বিধ্বস্ত করে স্মরণীয় জয় তুলে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ স্মরণ করলেন বঙ্গবন্ধুকে। শোকের মাস অগাস্টে জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের তিনি প্রতি উৎসর্গ করেছেন এই ঐতিহাসিক সিরিজ জয়।

সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষটিতে বাংলাদেশ পেয়েছে বড় জয়। আগে ব্যাট করে ১২২ রান পরার পর তারা অজিদের গুটিয়ে দেয় মাত্র ৬২ রানে। ৬০ রানের এই জয়ের সঙ্গে তারা সিরিজ জেতে ৪-১ ব্যবধানে।

মন্থর ও টার্নিং উইকেটে প্রথম তিন ম্যাচ জিতেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ। চতুর্থ ম্যাচ হারলেও শেষ ম্যাচে দাপট দেখিয়েই রাঙিয়েছে মাহমুদউল্লাহর দল।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের কাছ থেকে সিরিজ জয়ের ট্রফি নেওয়ার আগে মাহমুদউল্লাহ এই জয় উৎসর্গ করেন দেশের স্থপতির প্রতি, 'অগাস্ট মাসের এই জয় আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের স্মৃতির প্রতি উৎসর্গ করছি।'

১৯৭৫ সালের ১৫ অগাস্ট বিপথগামী সামরিক কর্মকর্তাদের হাতে সপরিবারে নিহত হন স্বাধীন বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু। অগাস্ট মাসকে তাই শোকের মাস হিসেবে পালন করে বাংলাদেশ। এই মাসে ক্রিকেটের হাত ধরে বড় কোনো অর্জন আসায় তা বঙ্গবন্ধুকেই উৎসর্গ করা হলো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.