Sylhet Today 24 PRINT

ইউরোপ সেরা জর্জিনহো

স্পোর্টস ডেস্ক |  ২৬ আগস্ট, ২০২১

উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো।

ইউরোপ সেরা পুরস্কার জিততে এবার তার প্রতিদ্বন্দ্বী ছিলেন ক্লাব সতীর্থ মিডফিল্ডার এনগোলো কঁতে এবং ম্যানচেস্টার সিটির কেভিন ডে ব্রুইনে। তিনজনই মিডফিল্ডার।

গত বছরের শেষভাগে ভুগতে থাকা চেলসির ঘুরে দাঁড়ানোয় তার ভূমিকা অপরিসীম। টমাস টুখেলের কোচিংয়ে পাল্টে যাওয়া চেলসি প্রিমিয়ার লিগ শেষ করে শীর্ষ চারে থেকে। পরে চমক জাগিয়ে সিটিকে হারিয়ে জিতে নেয় ইউরোপ সেরার ট্রফি।

জাতীয় দলের হয়েও সাফল্য পেয়েছেন জর্জিনহো। গত জুন-জুলাইয়ে হওয়া ২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয় ইতালি, সেখানেও মাঝমাঠে তার নেতৃত্ব দেন তিনি।

ক্লাবে ফিরে এরই মধ্যে আরেকটি শিরোপার স্বাদ পেয়েছেন ২৯ বছর বয়সী এই খেলোয়াড়, এ মাসের শুরুতেই চেলসি জিতেছে উয়েফা সুপার কাপ।

চেলসির সাফল্যের আরেক কারিগর এনগোলো কঁতে জিতেছেন বর্ষসেরা মিডফিল্ডারের খেতাব। বর্ষসেরা ডিফেন্ডার হয়েছেন ম্যানচেস্টার সিটির রুবেন দিয়াস। বর্ষসেরা ফরোয়ার্ড হয়েছেন বরুশিয়া ডর্টমুন্ডের আর্লিং হলান্ড। আর উয়েফা বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন চেলসির এদুয়াঁ মঁদি।

চেলসির দায়িত্বে এসে ইউরোপ সেরা করার স্বীকৃতি হিসেবে বর্ষসেরা কোচের খেতাব পেয়েছেন টমাস টুখেল। এখানে তার প্রধান দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন ম্যানচেস্টার সিটিকে লিগ জেতানো পেপ গুয়ার্দিওলা ও ইতালির ইউরো জয়ের নেপথ্যের নায়ক রবের্তো মানচিনি।

নারীদের ফুটবলে বর্ষসেরার পুরস্কার জিতেছেন যারা তারা হলেন- ফুটবলার: আলেক্সিয়া পুতেয়াস (বার্সেলোনা); গোলরক্ষক: সান্দ্রা পানোস (বার্সেলোনা); ডিফেন্ডার: ইরেনে পারেদেস (পিএসজি); মিডফিল্ডার: আলেক্সিয়া পুতেয়াস (বার্সেলোনা); ফরোয়ার্ড: জেনি এরমোসো এবং বর্ষসেরা কোচ (নারী) লুইস কর্তেস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.