Sylhet Today 24 PRINT

বার্সা ছাড়লেন গ্রিজম্যান, এমেরসন ও মোরিবা

স্পোর্টস ডেস্ক |  ০১ সেপ্টেম্বর, ২০২১

স্প্যানিশ লা লিগার কাতালান ক্লাব বার্সেলোনা ছাড়লেন আতোয়ান গ্রিজম্যান, এমেরসন রয়েল ও ইলাইশ মোরিবা।

লা লিগার ঐতিহ্যবাহী এই ক্লাব ছেড়ে গ্রিজম্যানের জায়গা হলো আতলেটিকো মাদ্রিদে। এমেরসন রয়েল গেলেন ইংলিশ প্রিমিয়ার লিগের টটেনহ্যাম হটস্পারে, আর মোরিবার জায়গা হলো জার্মান বুন্দেসলিগার দল আরবি লাইপজিগে।

অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে গ্রিজম্যানের লোন চুক্তি ২০২০০ সাল পর্যন্ত। গ্রিজম্যানকে মাদ্রিদের ক্লাবটি কিনতে পারবে ৪০ মিলিয়ন ইউরোতে। 

ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন ফুলব্যাক এমেরসন। ২২ বছর বয়সী এই ফুটবলারের ট্রান্সফার ফি আড়াই কোটি ইউরো বলে মঙ্গলবার বার্সেলোনার বিবৃতিতে জানানো হয়।

প্রথম দফায় ব্রাজিলের ক্লাব আতলেতিকো মিনেইরো থেকে ২০১৯ সালের জানুয়ারিতে এমেরসনকে দলে টেনেছিল বার্সেলোনা। সেই সময়ই তাকে রিয়াল বেতিসে বেচে দেয় তারা। তখন এটাকে ‘ত্রিমুখী চুক্তি’ হিসেবে বর্ণনা করেছিল কাতালান দলটি। দুই মৌসুম বেতিসে কাটানোর পর গত জুনে তাকে ফিরিয়ে আনে বার্সেলোনা। চলতি মৌসুমে রোনাল্ড কুমানের দলের হয়ে লা লিগায় প্রথম তিন ম্যাচেও খেলেন তিনি।

২০১৯ সালে জাতীয় দলে অভিষেক হওয়া এমেরসন এখন পর্যন্ত ব্রাজিলের হয়ে খেলেছেন চার ম্যাচ।

এদিকে, বার্সেলোনা নতুন চুক্তির প্রস্তাব দিলেও চাওয়া-পাওয়া না মেলায় ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন ইলাইশ মোরিবা। দলবদলের শেষ দিনে বার্সেলোনার তরুণ মিডফিল্ডারকে পাঁচ বছরের চুক্তিতে দলে টেনেছে লাইপজিগ। তার ট্রান্সফার ফি এক কোটি ৬০ লাখ ইউরো। শর্ত সাপেক্ষে যা বেড়ে হতে পারে দুই কোটি ২০ লাখ ইউরো। কাতালান ক্লাবটির মঙ্গলবারের বিবৃতিতে আরও বলা হয়েছে, ভবিষ্যতে মোরিবাকে বিক্রি করা হলে তার ১০ শতাংশ পাবে লা লিগার দলটি।

গত মৌসুমে বার্সেলোনার মূল দলে অভিষেক হয় তাদের একাডেমি থেকে উঠে আসা ১৮ বছর বয়সী মোরিবার। রোনাল্ড কুমানের দলের হয়ে লা লিগায় ১৪ ম্যাচে করেন এক গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির হয়ে খেলেছেন ১৮ ম্যাচ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.