Sylhet Today 24 PRINT

সাফে বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াডে কিংসলে

স্পোর্টস ডেস্ক |  ১৩ সেপ্টেম্বর, ২০২১

বাংলাদেশের ফুটবলের প্রতি টান থেকে এ দেশের নাগরিকত্ব নেন নাইজেরিয়ায় জন্ম নেয়া ফুটবলার এলিটা কিংসলে। এর পর থেকেই জাতীয় দলে তাকে রাখা নিয়ে আলোচনা শুরু হয়। অবশেষে তাকে জাতীয় দলে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এলিটাকে দলে রেখে ৩৫ সদস্যের স্কোয়াড সাফে পাঠিয়েছে ফেডারেশন। তবে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে খেলতে এখনও ফিফা ও এএফসির ছাড়পত্র পাননি এলিটা কিংসলে।

ফেডারেশন জানায়, সপ্তাহখানেকের মধ্যে ছাড়পত্র হাতে পাবে বাংলাদেশ।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সংবাদমাধ্যমকে বলেছেন, ‘সাফের জন্য যে ৩৫ জনের তালিকা পাঠানো হয়েছে, সেখানে কিংসলের নাম আছে। আমরা তার নাম জমা দিয়ে রেখেছি, যেন ফিফার ছাড়পত্র পেলে আর কোচের প্রয়োজন হলে তাকে নিতে পারেন। এই সপ্তাহের মধ্যে ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’

গত মার্চে বাংলাদেশের নাগরিকত্ব পান কিংসলে। স্থানীয় প্লেয়ার হিসেবে বসুন্ধরা কিংসের হয়ে প্রিমিয়ার লিগে তিনটি ম্যাচও খেলে ফেলেছেন তিনি। তবে, এএফসি ও ফিফার ক্লিয়ারেন্স না পাওয়ায় কিংসের হয়ে এএফসি কাপে দর্শক হয়ে থাকতে হয়েছিল তার।

কিরগিজস্তান সফরে যাওয়ার আগে গত আগস্ট মাসে ছাড়পত্রের প্রয়োজনীয় কাগজ-পত্র এএফসি ও ফিফাতে পাঠায় ফেডারেশন। বাফুফের আশা সপ্তাহের মধ্যে ক্লিয়ারেন্স পেয়ে যাবে বাংলাদেশ।

সেটা পেলে সামনের সাফে জাতীয় দলের হয়ে খেলতে কোনো সমস্যা থাকবে না কিংসলের। ২০১১ সাল থেকে বাংলাদেশে ঘরোয়া ফুটবলে খেলছেন কিংসলে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.