Sylhet Today 24 PRINT

বার্সার আশা দেখছেন না কোচ কোম্যান

স্পোর্টস ডেস্ক |  ১৪ সেপ্টেম্বর, ২০২১

বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচের প্রসঙ্গ উঠলেই বার্সেলোনার সমর্থকেরা দুঃস্বপ্নের মত আঁতকে ওঠেন, এটা যে এক লেগে ৮-২ গোলের সেই দুঃসহ ক্ষত। এবারও ফের সেই বায়ার্নের মুখোমুখি হতে যাচ্ছে বার্সেলোনা। এবার অবশ্য নকআউট পর্ব নয়, প্রথম পর্বেই মুখোমুখি দুই দল।

কাম্প নউয়ে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১টায়। এই ম্যাচের আগে সতর্ক প্রতিক্রিয়া বার্সা কোচের। যদিও বলছেন, এবার প্রতিশোধ নেওয়ার সুযোগ তাদের সামনে।

বায়ার্নের বিপক্ষে ওই হারের পরপরই বার্সেলোনার দায়িত্ব পেয়েছিলেন কোম্যান। সোমবার সংবাদ সম্মেলনে এই ডাচ কোচ বলেন, এক বছর আগের হারের ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ এবার তাদের সামনে। বেশ কয়েকজন খেলোয়াড় আছে যারা ওই রাতে অনেক কষ্ট পেয়েছিল। এটাকে পরিবর্তনের সুযোগ হিসেবে দেখতে হবে। আর অন্যদের জন্য, এটা বায়ার্নকে আঘাত করার সুযোগ। আমরা তা করতে পারি, এখন শুধু সঠিক উপায় খুঁজে বের করতে হবে।

প্রতিপক্ষ সম্পর্কে এই কোচের মূল্যায়ন- আমরা জানি ব্যক্তিগত মানের দিক থেকে এবং অভিজ্ঞদের নিয়ে তারা দুর্দান্ত একটা দল...আমরা ঘরের মাঠে খেলব। আমরা ভালো ফল পাওয়ার চেষ্টা করব।

তবে চ্যাম্পিয়ন্স লিগে জয় পাওয়া আশাবাদী নন তিনি, জানালেন নেদারল্যান্ডসের সংবাদমাধ্যম এনওএসের কাছে। কোম্যান বলছেন, ম্যানচেস্টার সিটি ও চেলসির মতো দলগুলোর সঙ্গে লড়াই করার মতো অবস্থায় যেতে আরও দুই বছর লাগবে আমাদের। এটা স্বীকার করে নেওয়াই ভালো, যা করা উচিত, সেসব কিছু আমাদের পক্ষে আর করা সম্ভব নয়।

কোম্যান বলেন, ‘খেলার দিক থেকে, এই ক্লাব সব সময়ই ভালো থাকবে। প্রশ্ন হলো, আমরা কি চ্যাম্পিয়নস লিগে জেতার মতো এবং টানা কয়েক বছর স্পেনে দাপট দেখানোর সময়টায় ফিরতে পারব? এই মুহূর্তে সেটা সম্ভব নয়।’

উল্লেখ্য, ২০১৫ সালে সবশেষ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে বার্সেলোনা। মেসি-নেইমার-সুয়ারেজ ত্রয়ী ট্রফি জয়ে রেখেছিলেন ভূমিকা। নেইমার-সুয়ারেসের পর এই মৌসুমে মেসিকেও ছেড়ে দিয়েছে বার্সেলোনা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.