Sylhet Today 24 PRINT

জেমি ডেকে ‘ছুটি’, দায়িত্বে অস্কার ব্রুসন

বাংলাদেশ ফুটবল দল

স্পোর্টস ডেস্ক |  ১৮ সেপ্টেম্বর, ২০২১

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জাতীয় দলের কোচ জেমি ডেকে দুই মাসের ‘ছুটি’ দিয়েছে। এই দুই মাস দলের কোচের দায়িত্ব পালন করবেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুসন।

শুক্রবার বাফুফে ভবনে অনুষ্ঠিত বৈঠক শেষে ব্রুসনের হাতে দায়িত্ব দেওয়ার কথা জানান ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

তিনি জানান, আমরা সর্বশেষ নেপাল ও কিরগিজস্তানে দুইটা টুর্নামেন্ট খেলতে গিয়েছিলাম। দুটি টুর্নামেন্টের ফলাফল আশানুরূপ হয়নি। এ নিয়ে আমরা একাধিকবার জেমির সঙ্গে আলোচনা করেছি, কিন্তু তার ব্যাখ্যা আমাদের মনঃপুত হয়নি।

তিনি জানান, আমরা সর্বসম্মতিক্রমে জেমি ডেকে দুই মাসের জন্য ‘অন্তর্বর্তীকালীন ব্যবস্থায়’ দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছি। এই সময়ে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুসন দায়িত্ব পালন করবেন।

২০১৮ সালের আগস্ট থেকে বসুন্ধরা কিংসের দায়িত্বে আছেন ব্রুসন। এরই মধ্যে দলটির হয়ে দুটি প্রিমিয়ার লিগ, দুটি স্বাধীনতা কাপ ও একটি ফেডারেশন কাপ জিতেছেন এই স্প্যানিশ কোচ। বর্তমান জাতীয় দলেও কিংসের খেলোয়াড়ের সংখ্যা বেশি।

দুই মাসের জন্য ছুটি দেওয়া হলেও এই সময়ে জেমি চুক্তি অনুযায়ী বেতন-ভাতা পাবেন বলে জানিয়েছেন নাবিল। বাফুফের সঙ্গে জেমির বর্তমান চুক্তি রয়েছে ২০২২ সালের আগস্ট পর্যন্ত। ২০১৮ সালের জুন থেকে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন এই ইংলিশ কোচ।

এ পর্যন্ত জাতীয় জেমির অধীনে জাতীয় দল ম্যাচ খেলেছে ২৯টি। তার মধ্যে ৯টিতে জিতেছে, ড্র করে ৫টিতে; বাকি ১৫টিতে হারে।

এদিকে, জাতীয় দলের ম্যানেজারের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছে সাবেক ফুটবলার সত্যজিৎ দাস রূপুকে। এর আগেও কয়েকদফা ম্যানেজারের দায়িত্বে ছিলেন তিনি। সবশেষ জাতীয় দলের ম্যানেজার ছিলেন আরেক সাবেক ফুটবলার ইকবাল হোসেন।

আগামী ১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ত্রয়োদশ আসর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.