Sylhet Today 24 PRINT

নাখোশ মেসি, কোচের ব্যাখ্যা

স্পোর্টস ডেস্ক |  ২১ সেপ্টেম্বর, ২০২১

পিএসজিতে আসার পর স্বদেশি কোচ পেয়েছেন লিওনেল মেসি। তবে অভিষেক ম্যাচে শুরুর একাদশে স্থান পাননি তিনি। সেদিন ম্যাচের ৬৬তম মিনিটে মাঠে নেমেছিলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এর পরের দুই ম্যাচে শুরুর একাদশে থেকেছেন মেসি। কাজের কাজ করতে পারেননি গোল, কোন গোলেও রাখতে পারেননি অবদান। দেখেছেন একটি হলুদ কার্ড।

পিএসজিতে মেসির যখন এই পারফরম্যান্স তখন এবার এসেছেন অন্য আলোচনা। রোববার লিঁওর বিপক্ষে দ্বিতীয়ার্ধে তাকে তুলে নেয়া হলে তিনি মাঠ ছাড়ার সময় কোচ মরিসিও পচেত্তিনোর সাথে হাত মেলাননি। মাঠ ছাড়ার সময় নাখোশ লেগেছে লিওনেল মেসিকে।

বার্সেলোনা থেকে পিএসজি যোগ দেওয়া মেসি মাঠ ছাড়ার সময় কোচের দিকে তাকিয়ে ছোট করে কিছু একটা বলেন। মেসি মাঠ ছাড়ার সময় পিএসজি দর্শকরা তাকে করতালি দিয়ে অভিবাদন জানান, কিন্তু উঠে দাঁড়াননি। এই নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে চলছে আলোচনা।

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে এটাই ছিল মেসির প্রথম ম্যাচ। এই ম্যাচে প্রথমে গোল হজম করে পিএসজি, তার কিছুক্ষণ পরে একটি বিতর্কিত সিদ্ধান্তে পাওয়া পেনাল্টি থেকে গোল করেন নেইমার। নেইমার নিজেই সফল স্পট কিকে করেন গোল। লিওনেল মেসি মাঠ ছাড়ার পরে ফরাসি তরুণ সেনসেশন কিলিয়ান এমবাপের নিখুঁত ক্রস থেকে হেড দিয়ে গোল করে পিএসজিকে জয় এনে দেন আর্জেন্টাইন মাওরো ইকার্দি।

পিএসজির জয়ের পরেও ক্লাবটির আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোকে লিওনেল মেসির মাঠ ছাড়ার সময়কার ভঙ্গিমা নিয়ে প্রশ্নের উত্তর দিতে হয়েছে। তিনি বলেছেন, এটা কোন বিতর্কের বিষয় না।

তিনি বলেন, আমার মতে সবাই-ই জানেন যে আমাদের দারুণ একটা ৩৫ জনের স্কোয়াড আছে। যেখান থেকে ১১ জন মাঠে নামতে পারবেন। এই সিদ্ধান্ত দলের জন্য এবং প্রতি খেলোয়াড়ের ভালোর জন্যই নেয়া হচ্ছে এবং হবে।

তিনি বলেন, কখনো ফুটবলাররা এটা পছন্দ করে কখনো করেন না। শেষ পর্যন্ত আমরা তো এজন্যই এখানে আছি। এটা এমন একটা বিষয় যা কোচরাই নির্ধারণ করে থাকেন। এবং যদি মেসির প্রতিক্রিয়ার কথা বলেন, আমি তাকে জিজ্ঞেস করেছি। তিনি বলেছেন, তিনি 'ওকে' আছেন। এটুকুই কথা হয়েছে।

বার্সেলোনা ছাড়া অন্য কোনও ক্লাবের হয়ে এটি লিওনেল মেসির তৃতীয় ম্যাচ ছিল। গত মাসে ফরাসি ক্লাব রাঁসের সাথে একটি ম্যাচে মেসি নেইমারের বদলি হয়ে প্রথমবার পিএসজির হয়ে মাঠে নেমেছিলেন। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ক্লাব ব্রুজের বিপক্ষে ম্যাচে লিওনেল মেসি শুরুর একাদশে পিএসজির হয়ে মাঠে নেমেছিলেন। গত দুই ম্যাচেই একটি করে শট বারে লাগিয়েছেন লিওনেল মেসি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.