Sylhet Today 24 PRINT

প্রিমিয়ার লিগে রোনালদোর গতির ঝড়

স্পোর্টস ডেস্ক |  ২২ সেপ্টেম্বর, ২০২১

ক্যালেন্ডারের হিসাবে ক্রিশ্চিয়ানো রোনালদোর বয়স এখন ৩৬। এই বয়সে ফুটবলাররা যখন বাক্সপেটরা গুটিয়ে চীন, জাপান কিংবা যুক্তরাষ্ট্রের লিগে খেলতে যান কিংবা অবসরের চিন্তা যখন করেন তখন রোনালদো গেছেন ইউরোপের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রিমিয়ার লিগে। ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষে ইতোমধ্যেই খেলেছেন তিন ম্যাচ। এই তিন ম্যাচে তার কাছ থেকে এসেছে চার গোল।

গত রোববার প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচে ওয়েস্ট হামের বিপক্ষে ২-১ গোলের জয়ে প্রথম গোল করে ইউনাইটেডকে সমতায় ফেরান রোনালদো। জয়সূচক গোলটি করেছিলেন জেসি লিনগার্ড। সে ম্যাচে গোল ছাড়া ব্যক্তিগত আরও একটি কীর্তি গড়েছেন রোনালদো। এই ৩৬ বছর বয়সে এসেও ঘণ্টায় ৩২.৫১ কিলোমিটার গতিতে দৌড়েছেন তিনি। তথ্যটি জানিয়েছে তার ক্লাবের পরিসংখ্যান বিভাগ।

সে ম্যাচে তার চেয়ে বেশি গতিতে দৌড়াতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেডের অন্য কোনো খেলোয়াড়। কাছাকাছি ঘণ্টায় ৩২.৪১ কিলোমিটার গতিতে দৌড়ান রাইটব্যাক ওয়ান বিসাকা। রাইট উইঙ্গার জেরার্ড বাওনের সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ৩১.২৯ কিলোমিটার।

তবে ওয়েস্ট হামের চেয়ে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে বেশি গতির ঝড় তুলেছিলেন রোনালদো।

ক্লাবের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে ফেরার সে ম্যাচে ঘণ্টায় ৩৪.২০ কিলোমিটার গতিতে দৌড়ান পর্তুগিজ তারকা। অবশ্য সে ম্যাচে রোনালদোর চেয়ে বেশি গতিতে দৌড়েছেন বিসাকা। তার গতি ছিল ঘণ্টায় ৩৪.৫৯ কিলোমিটার। তবে দুজনের বয়সের পার্থক্যটা তো অনেক। বিসাকার (২৩ বছর) সঙ্গে রোনালদোর বয়সের ব্যবধান ১৩ বছরের।

আজ রাত পৌনে একটায় রোনালদোর দল নামবে ইএফএল কাপের থার্ড রাউন্ডে। প্রতিপক্ষ ওয়েস্ট হাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.