Sylhet Today 24 PRINT

বিশ্বকাপ মিশনে রাতে ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক |  ০৩ অক্টোবর, ২০২১

আগামী ১৭ অক্টোবর ওমানে প্রথম পর্ব দিয়ে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম পর্ব খেলে সংযুক্ত আরব আমিরাতে মূল পর্বে জায়গা করে নিতে হবে বাংলাদেশকে। সে লক্ষ্যে আজ রোববার রাতে ওমানের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দল। আজ রাত সাড়ে ১০টায় বিশেষ বিমানে করে ওমানের রাজধানী মাসকাটের উদ্দেশে ঢাকা ছাড়বে মাহমুদউল্লাহর দল।

আজ দলের বাকিরা গেলেও এখনই ওমানে যোগ দিতে পারছেন না সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। আইপিএলে খেলা এই দুই তারকা ৯ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবেন।

ঢাকা ছাড়ার আগে গতকাল শনিবার ক্রিকেটারদের করোনা টেস্ট করানো হয়েছে। ওমানে পা রেখে এক দিনের রুম কোয়ারেন্টিন করবে বাংলাদেশ দল। কোয়ারেন্টিন শেষে অনুশীলনে নামবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে লাল-সবুজের দল। সেখানে এক দিনের কোয়ারেন্টিন শেষে ১১ অক্টোবর শুরু করবে অনুশীলন। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ওমানে ফিরে যাবেন মাহমুদউল্লাহরা।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে বাংলাদশ। এর পর ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা।

ওমানে সাফল্য পেলে সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। আগামী ২৩ অক্টোবর শুরু হবে বিশ্বকাপের মূল লড়াই।

বিশ্বকাপের বাংলাদেশ দলে নেই তারকা ওপেনার তামিম ইকবাল। লম্বা সময় ধরে এই ফরম্যাটে খেলছেন না বলে নিজে থেকেই সরে দাঁড়িয়েছেন বাঁহাতি এই ওপেনার। তামিম না থাকায় ভাগ্য খুলেছে সৌম্য সরকারের। ডানহাতি ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈমের সঙ্গে বাড়তি ওপেনার হিসেবে দলে আছেন তিনি।

এর পর সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, অধিনায়ক মাহমুদউল্লাহ, তরুণ আফিফ হোসেন আছেন দলে। মুশফিক টি-টোয়েন্টিতে উইকেটকিপিং ছেড়ে দেওয়ায় নুরুল হাসান সোহান সুযোগ পান দলে। বাড়তি ব্যাটসম্যান হিসেবে আছেন শামীম হোসেন।

বোলিংয়ে মুস্তাফিজুর রহমানের সঙ্গে আছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। স্ট্যান্ডবাই হিসেবে আছেন রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল

মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, নাঈম শেখ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.