Sylhet Today 24 PRINT

বার্সেলোনাকে হারিয়ে ফের শীর্ষে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক |  ২৫ অক্টোবর, ২০২১

এল ক্লাসিকো জিতে ফের শীর্ষে ফিরেছে রিয়াল মাদ্রিদ। কাম্প নউয়ে রোববার লা লিগার ম্যাচটিতে ২-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল।

রিয়াল মাদ্রিদের হয়ে একটি করে গোল করেছেন দাভিদ আলাবা ও লুকাস ভাসকেস। বার্সার হয়ে একমাত্র গোলটি করেন সের্হিও আগুয়েরা। আলাভা ও আগুয়েরোর গোল দুটি তাদের ক্যারিয়ারের প্রথম এল ক্লাসিকোর গোল।

এ নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী দলটির বিপক্ষে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য বার্সেলোনা। ২০১৯-২০ আসরে ঘরের মাঠে ড্রয়ের পর চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে গিয়ে হেরেছিল বার্সেলোনা। আর গত মৌসুমে লিগে রিয়ালের বিপক্ষে দুই দেখায়ই হারে রোনাল্ড কোম্যানের

ম্যাচে গোলের উদ্দেশ্যে বার্সার ১২ শটের মাত্র দুটি ছিল লক্ষ্যে। আর রিয়ালের ১০ শটের পাঁচটিই লক্ষ্যে।

৩২তম মিনিটে এক প্রতি-আক্রমণ থেকে এগিয়ে যায় রিয়াল। মাঝমাঠের আগে থেকে ভিনিসিউসের বাড়ানো পাস রদ্রিগো ধরে বাড়ান বাঁদিকে দাভিদ আলাবাকে। অস্ট্রিয়ান এই ডিফেন্ডার জোরালো কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে প্রতিপক্ষের আক্রমণ ঠেকিয়ে পাল্টা-আক্রমণে ডি-বক্সে ঢুকে মার্কো আসেনসিওর আটকে দেন টের স্টেগেন। তবে বিপদমুক্ত করতে পারননি তিনি। আলগা বল ছুটে গিয়ে টোকায় জালে পাঠান ভাসকেস।

শেষ মুহূর্তে বার্সেলোনার জার্সিতে গোলের খাতা খোলেন আগুয়েরো। ডান দিক থেকে দেস্তের একটু উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সের মুখ থেকে ভলিতে হারের ব্যবধান কমান আর্জেন্টাইন তারকা।

৯ ম্যাচে ৬ জয় ও ২ ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। যথাক্রমে পরের দুটি স্থানে থাকা সেভিয়া ও রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও সমান ২০। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে নেমে গেছে বার্সেলোনা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.