Sylhet Today 24 PRINT

বিকেলে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক |  ০২ নভেম্বর, ২০২১

সেমিফাইনালের দৌড় অনেকটাই ছিটকে পড়েছে বাংলাদেশ। অনেক যদি-কিন্তুর ওপর নির্ভর করছে লাল-সবুজের দলের শেষ চারে খেলার আশা। মঙ্গলবার (২ নভেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে লড়াইয়ে নামবে টাইগাররা।

এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে ছয়টি ম্যাচ খেলে সবকটিতেই হেরেছে বাংলাদেশ।  ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ২০১৭ সালের পর প্রথমবার মুখোমুখি হবে টাইগাররা। বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হেরেছিল বাংলাদেশ। এরপর ইংল্যান্ডের কাছে হারে ৮ উইকেটে বড় ব্যবধানে। নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ রানে হার ছিল খুবই হতাশার।

অঙ্কের হিসেবে বাংলাদেশের শেষ চারে খেলার সুযোগ থাকলেও অনেক যদি-কিন্তুর ওপর নির্ভর করছে তা। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের শেষ দুটি ম্যাচে জয়, যা বাংলাদেশি সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারে। তবে দলে বড় ধাক্কা হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচে দুটি করে জয় পেয়ে  দারুণ ফর্মে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে দক্ষিণ আফ্রিকা। আবার  ইংল্যান্ডের কাছে পরাজিত হয়েছে অস্ট্রেলিয়া। গ্রুপ-১-এ পারফরম্যান্সের বিচারে ইংল্যান্ড দারুণ দল।  যেমনটা  গ্রুপ-২-এ পাকিস্তান।

এমন অবস্থায় গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে যাওয়ার দৌঁড়ে টিকে থাকতে  বাংলাদেশের বিপক্ষে নিজেদের ম্যাচগুলোতে জিততে চাইবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

তবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়  ছাড়া নেট রানরেটও বাড়ানোর লক্ষ্য থাকবে বাংলাদেশের। সেমিফাইনালে যাওয়ার সামান্য সুযোগও কাজে লাগাতে চান অধিনায়ক মাহমুদউল্লাহ।

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। এখন পর্যন্ত ১১৮ ম্যাচ খেলে ৪৩টি জিতেছে। ৭৩ ম্যাচে হার ও দুটি পরিত্যক্ত হয়েছে। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত ৩০টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। মাত্র সাতটিতে জিতেছে তারা।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মাহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম পাটোয়ারী ও রুবেল হোসেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.