Sylhet Today 24 PRINT

স্বস্তির জয় পেলো ভারত

সিলেটটুডে ডেস্ক |  ০৪ নভেম্বর, ২০২১

আফগানিস্তানের বিপক্ষে ৬৬ রানের বড় জয়ে সেমির আশা টিকিয়ে রাখল ভারত। ভারতের দেয়া ২১১ রানের পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেট খরচায় ১৪৪ রানে থামতে হয় আফগানিস্তানকে।

পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল ভারতের। টানা দুই হারের পর শঙ্কা জেগেছিল কোহলিদের সেমিতে খেলা নিয়েও।

অবশেষে এলো বহুল প্রতীক্ষিত জয়। আফগানিস্তানের বিপক্ষে ৬৬ রানের বড় জয়ে সেমির আশা টিকিয়ে রাখল ভারত।

ভারতের দেয়া ২১১ রানের পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেট খরচায় ১৪৪ রানে থামতে হয় আফগানিস্তানকে।

ভারতের করা ২১০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতে চাপে পড়ে আফগানিস্তান। দলীয় ১৩ রানেই দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদকে হারায় তারা। জাজাই করেন ১৩ রান আর রানের খাতা খোলার আগে ফেরেন শেহজাদ।

এরপর রহমানুল্লাহ গুরবাজকে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন গুলবাদিন নাইব। বিপজ্জনক হয়ে ওঠার আগে গুরবাজকে ফিরতে হয় ১০ বলে ১৯ রানের ইনিংস খেলে।

দলীয় ৫৯ রানে রভিচন্দ্রন আশউইনের শিকার হয়ে ১৮ রানে বিদায় নেন নাইব। এরপর সুবিধা করতে পারেননি নাজিবুল্লাহ জাদরান। আশউইনের দ্বিতীয় শিকার হয়ে ১১ রানেই মাঠ ছাড়তে হয় তাকে।

মোহাম্মদ নাবিকে নিয়ে ইনিংস মেরামতের দায়িত্ব নেন কারিম জানাত। বাড়তে থাকা আস্কিং রেটের সঙ্গে পাল্লা দিয়ে রান করতে পারেননি দুইজন।

তাদের ৫৭ রানের জুটিতে ভর করে হারের ব্যবধান কমিয়েছে আফগানিস্তান।

শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৪৪ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। আর ভারত পায় ৬৬ রানের বড় জয়।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মার ব্যাটে উদ্বোধনী জুটিতে ১৪০ রানের পুঁজি পায় ভারত।

৪৭ বলে ৭০ রানের দাপুটে ইনিংস খেলে বিদায় নেন রোহিত। সঙ্গীর বিদায়ের সাত রান পর ৪৮ বলে ৬৯ রান করে ফেরার পথ ধরেন লোকেশ রাহুল।

এরপর শুরু হয় হার্দিক পান্ডিয়া ও রিশাভ পান্টের ঝড়। শেষ ২৩ বলে দুজনে মিলে নেন ৬৩ রান। পান্ডিয়ার অপরাজিত ৩৫ ও পান্টের অপরাজিত ২৭ রানের ইনিংসে ২ উইকেটে ২১০ রান সংগ্রহ করে ভারত।

আফগানিস্তানের হয়ে একটি করে উইকেট নেন গুলবাদিন নাইব ও করিম জানাত। ম্যাচ সেরা হন রোহিত শর্মা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.